সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

রাবির নতুন ছাত্র-উপদেষ্টা অধ্যাপক মো. তারেক নূর

রাবি প্রতিনিধিঃ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নবনিযুক্ত ছাত্র-উপদেষ্টা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. তারেক নূর আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে দায়িত্বে যোগদান করেছেন।

এসময় প্রক্টর ও অতিরিক্ত দায়িত্বে নিযুক্ত ছাত্র-উপদেষ্টা প্রফেসর মো. লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান, হল প্রাধ্যক্ষ ও বিভিন্ন বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন। এরআগে রাবির উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান তাকে এই পদে নিয়োগ দেন। জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, অধ্যাপক মো. তারেক নূর ১৯৯৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। স্নাতক (অনার্স) পরীক্ষায় তিনি ১ শ্রেণিতে ৩য় ও মাস্টার্স পরীক্ষায় ১ম শ্রেণিতে ২য় স্থান অধিকার করেন। ইতিপূর্বে ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া তিনি ২০০৬ সালে রাবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ছিলেন। অধ্যাপক মো. তারেক নূর মাস্টার্সে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ভারতের রাষ্ট্রপতি পদক লাভ করেন। তিনি বাংলাদেশ রাষ্ট্রবিজ্ঞান সমিতির একজন সদস্য।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com