মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৪৪ অপরাহ্ন

মদের দোকান বন্ধ রাখায় সমালোচনার মুখে এরদোগান

যমুনা নিউজ বিডিঃ লকডাউনের মধ্যে মদের দোকান বন্ধ রাখায় সমালোচনার মুখে পড়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

প্রায় তিন সপ্তাহের লকডাউনে বন্ধ থাকবে কম গুরুত্বপূর্ণ দোকানপাট, যে তালিকায় রাখা হয়েছে বার ও মদের দোকানকে। এতেই চটেছেন অ্যালকোহল ভক্তরা।

তাদের অভিযোগ, নিজের ধর্মীয় বিশ্বাস সবার ওপর চাপিয়ে দিচ্ছেন এরদোগান। এমনই একজন জানান, আমার মনে হয় না এমন সিদ্ধান্তের কোন যৌক্তিকতা আছে। কারণ করোনাভাইরাসের সাথে এর কোন সম্পৃক্ততা নেই। সরকার মদ নিষিদ্ধের মাধ্যমে না খাওয়ার অভ্যাস তৈরির চেষ্টা করছে।

তুরস্কের মদ বিক্রেতা অ্যাসোসিয়েশনের প্রধান ওজগুর আইবাস জানান, গেলো দুই দিন ধরেই সবাই বিষয়টি নিয়ে আলোচনা করছে। সবাই বলছেন, ধর্মনিরপেক্ষ জীবনধারায় হস্তক্ষেপ করা হচ্ছে।

মুসলিমপ্রধান দেশ হলেও ধর্মনিরপেক্ষ সংবিধানের ভিত্তিতে পরিচালিত হয় তুরস্ক। দেশটির অনেক বাসিন্দাই অভ্যস্ত পশ্চিমা জীবনযাপনে। তাদের অভিযোগ, রক্ষণশীল এরদোগান ইসলামি জীবনধারা চালুর চেষ্টা করছেন তুরস্কে।

বলাবাহুল্য, টানা ১৮ বছর ক্ষমতায় থাকা এরদোগান একটি রক্ষণশীল দলের সদস্য। তুরস্কে ধর্মের চর্চা বাড়াতে নানা উদ্যোগ নিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com