সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৩৮ অপরাহ্ন

করোনা টিকা নিয়ে সরকারের পরিকল্পনা স্পষ্ট নয়: জিএম কাদের

যমুনা নিউজ বিডিঃ জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, রাশিয়ার স্পুতনিক ভি এবং চীনের সিনোফার্ম এর ভ্যাকসিন আমদানি ও যৌথ উৎপাদনের পাশাপাশি ভারত থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড আমদানিতে প্রচেষ্টা থাকতে হবে বাংলাদেশের। তবে করোনা টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা আছে কিনা সেটা স্পষ্ট নয়। টিকার বিষয়ে জনগণ বিস্তারিত জানতে চায়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জিএম কাদের এসব কথা বলেন।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, কোভিশিল্ড এর দ্বিতীয় ডোজ টিকা নিতে দেশে এখনো কয়েক লাখ মানুষ অস্থিরতার সঙ্গে অপেক্ষা করছেন। এখন প্রমাণ হলো বিকল্প উৎস না রেখে শুধু অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা আমদানির সিদ্ধান্ত ভুল ছিল। আন্তর্জাতিক টিকা কূটনীতিতে অদূরদর্শীতার পরিচয় দিয়েছিল বাংলাদেশ।

বিবৃতিতে কাদের আরও বলেন, দেশের অভ্যন্তরে গ্লোব বায়েটেক এর বঙ্গভ্যাক্স-কে সর্বাত্মক সহযোগিতা দেওয়া হলে এ মুহূর্তে দেশীয় উৎস থেকে তৈরি টিকা পাওয়ার উজ্জ্বল সম্ভাবনা থাকতো। সে বিষয়ে যথাযথ ব্যবস্থা এখনো নেওয়া যায়। করোনা টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা আছে কিনা সেটা স্পষ্ট নয়। টিকার বিষয়ে জনগণ বিস্তারিত জানতে চায়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com