বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

আবারো সিনেমায় ফিরছেন দেবশ্রী

যমুনা নিউজ বিডিঃ অনেক হয়েছে তার রাজনীতি। এবার ফিরতে চান পুরনো বন্ধু ক্যামেরার সামনে। বহুদিন থেকেই অভিনয় জগৎ থেকে দূরে রয়েছেন দেবশ্রী রায়। দীর্ঘ বিরতির পর আবারও সিরিয়ালের দুনিয়ায় কামব্যাক করছেন টলিউড তারকা। এক সাক্ষাৎকারে নিজেই জানান ‘কলকাতার রসগোল্লা’ খ্যাত অভিনেত্রী। খবর কলকাতা ২৪ ঘণ্টার।

চলতি বিধানসভা ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার আগেই রায়দিঘি থেকে প্রার্থী হতে চান না বলে জানিয়েছিলেন দেবশ্রী। আর তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণার পর, দল ছাড়ার কথা জানিয়ে দেন তিনি। মাঝে দেবশ্রীর বিজেপিতে যোগদানের জল্পনাও উঠেছিল, তবে সেসব এখন অতীত। আপতত অভিনয়ের দুনিয়াতেই ফিরতে চান ঋতুপর্ণ ঘোষের ‘উনিশে এপ্রিল’-এর নায়িকা।

সাক্ষাৎকারে দেবশ্রী বলেন, নিজের ইচ্ছাতেই অভিনয় ছেড়ে ভিন্ন ধারার কাজে যুক্ত হয়েছিলাম। তবে এখন মনে হচ্ছে সিদ্ধান্তটা সঠিক নেওয়া হয়নি। কারণ রাজনীতিটা আমার জন্যে নয়। ক্যামেরা আমার বন্ধু। তাই অভিনয়টাই আমার জন্য একেবারে উপযুক্ত ক্ষেত্র।

এত বছর পর আবার অভিনয়ে ফিরছেন অভিনেত্রী, সেই প্রসঙ্গে তার স্পষ্ট উত্তর, ক্যামেরা আমার বন্ধু, তাই সে আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করবে না। সাঁতার, সাইক্লিং একবার কেউ শিখলে যেমন তা আর ভোলে না, অভিনয়টাও ঠিক তেমনই।

স্নেহাশিস চক্রবর্তীর প্রযোজনা সংস্থা ব্লুজ এন্টারপ্রাইজের অধিনে একটি ধারাবাহিকে অভিনয় করতে চলেছেন দেবশ্রী। এই ধারাবাহিকটি বেছে নেওয়ার প্রসঙ্গে তিনি বলেছেন, যেকোনো ধারাবাহিক বা ছবির মূল রসদ হলো তার চিত্রনাট্য। এই ধারাবাহিকের চিত্রনাট্য আমার খুব পছন্দ হয়েছিল। তথকথিত চলতি ধারাবাহিকের থেকে একেবারেই ভিন্ন স্বাদের গল্প। আর সব থেকে বড় কথা এই ধারাবাহিকে আমার চরিত্রের যথেষ্ট গুরুত্ব আছে। তাই সব মিলিয়েই রাজি হওয়া। যদিও ধারাবাহিকের শুটিং এখনও শুধু হয়নি। স্নেহাশিস জানিয়েছেন, মে মাসের শেষ থেকে শুরু হবে শুটিং এবং জুন থেকে হবে সম্প্রচার।

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায় প্রায় ১০০টিরও বেশি সিনেমা উপহার দিয়েছেন বাংলা চলচ্চিত্র জগৎকে। ঋতূপর্ণা ঘোষের বিখ্যাত সিনেমা ‘উনিশে এপ্রিল’ ছবিটির জন্যে তিনি পেয়েছিলেন জাতীয় পুরস্কার। একাধিক হিন্দি সিনেমাও করেছেন তিনি। এ ছাড়া তামিল, মালায়লাম এবং উড়িয়া ভাষার ছবিতেও কাজ করেছেন। অভিনয়ের পাশাপাশি দেবশ্রী রায় একজন অসাধারণ দক্ষ নৃত্যশিল্পীও বটে।

২০১১ সালে জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী তৃণমূল দলের প্রার্থী হয়ে রাজনীতির মাটিতে প্রবেশ করেছেন। তারপর থেকেই তিনি রায়দিঘি বিধানসভার বিধায়ক ছিলেন। অভিনয়, রাজনীতির পাশাপাশি দেবশ্রী রায় একজন পশুপ্রেমী। তিনি নিজের একটি ফাউন্ডেশন চালান, যারা রাস্তার কুকুর এবং অন্যান্য পশুদের অসুখে চিকিৎসা প্রদান করে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com