বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০২:৫১ পূর্বাহ্ন

বগুড়ায় অভ্যন্তরীন বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বগুড়া নিউজলাইভ ডটকমঃ বগুড়ায় অভ্যন্তরীন বোরো ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।
আজ বুধবার দুপুরে বগুড়া সদর এলএসডি গোডাউনে ধান চাল ক্রয়ের উদ্বোধন করেন বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। এসময় উপস্থিত ছিলেন, জেলা খাদ্য কর্মকর্তা মোঃ আশরাফুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান শফিক, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিজুর রহমান, সদর উপজেলা খাদ্য কর্মকর্তা আব্দুল মজিদ, শাজাহানপুরের খাদ্য কর্মকর্তা মনিরুল হক, কৃষি কর্মকতা এনামুল হকসহ খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
একই সঙ্গে বগুড়ার নন্দীগ্রাম, দুপচাঁচিয়া, আদমদীঘি ও সোনাতলা উপজেলায় ধান ক্রয়ের উদ্বোধন করা হয়।
এর আগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বগুড়াসহ দেশব্যাপী ধান চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন ঘোষনা করেন।
চলতি বোরো মৌসুমে সরকারি ভাবে ২৭ টাকা কেজি দরে আড়াই লাখ মেট্রিক টন ধান ৪০ টাকা কেজি দরে ১০ লক্ষ মেট্রিক টন চাল ও ৩৯ টাকা কেজি দরে দেড় লক্ষ মেট্রিক আতব চাল ক্রয় করবে।
চলতি বছর সরাসরি কৃষকের কাছ থেকে অ্যাপের মাধ্যমে ধান সংগ্রহ করা হবে। ইতিমধ্যেই বগুড়ায় রেজিষ্টেশন কার্যক্রম পুরোদমে শুরু হয়েছে। বগুড়ায় ২৫ হাজার ১৮৬ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।
বগুড়া সদরের সাবগ্রাম এলাকার কৃষক আব্দুল মজিদ এর কাছ থেকে ১ মেট্রিক টন ধান ক্রয় করার মধ্যদিয়ে ধান চাল সংগ্রহ অভিযানের উেেদ্বাধন করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com