বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৩:৫৪ পূর্বাহ্ন

রেকর্ড গড়ে লিগ কাপের চ্যাম্পিয়ন ম্যান সিটি

যমুনা নিউজ বিডিঃইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার কাছে হেরে শিরোপা উৎসবের অপেক্ষা বাড়িয়েছে ম্যানচেস্টার সিটি। তবে লিগ কাপে আর তা হয়নি। টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে রেকর্ড গড়ে লিগ কাপের চ্যাম্পিয়ন হয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। রবিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে টটেনহ্যামকে ১-০ গোলে হারিয়েছে ম্যান সিটি।

প্রায় চার দশক আগে ১৯৮১ থেকে ১৯৮৪ পর্যন্ত টানা চারবার লিগ কাপে চ্যাম্পিয়ন হয়েছিল লিভারপুল, পাশাপাশি টুর্নামেন্টে রেকর্ড আটবারের শিরোপাধারীও তারা। টটেনহ্যামের বিপক্ষে জিতে লিভারপুলের এই দুটি রেকর্ডেই ভাগ বসিয়েছে ম্যান সিটি।

অন্যদিকে এক যুগের বেশি সময় শিরোপা না জেতার অপেক্ষা আরও বাড়ল টটেনহ্যামের। ২০০৮ সালে লিগ কাপেই নিজেদের সবশেষ শিরোপা জিতেছিল তারা। এরপর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চারটি ফাইনালে হারল টটেনহ্যাম। যেখানে রয়েছে তিনটি লিগ কাপ এবং একটি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

আট হাজার দর্শকের সামনে ম্যাচটি খেলতে আধিপত্য বিস্তার করেছে ম্যান সিটিই। পুরো ম্যাচে একটিমাত্র শট লক্ষ্যে রাখতে পেরেছে টটেনহ্যাম, গোলের উদ্দেশ্যে বলার মতো শট করতে পেরেছে মোটে দুইটি। অন্যদিকে একের পর এক আক্রমণে স্পার্সদের রক্ষণকে ব্যতিব্যস্ত করে রেখেছিল ম্যান সিটি।

তবু জালের দেখা পেতে ম্যাচের প্রায় শেষ সময় পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। গোল শূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও দেখা মিলছিল না গোলের। অবশেষে ৮৪ মিনিটের সময় গিয়ে কেভিন ডি ব্রুইনের ফ্রি-কিকে মাথা ছুঁইয়ে শিরোপা জয় নিশ্চিত করেন লাপোর্তে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com