সোমবার, ২১ Jun ২০২১, ০৯:৩১ অপরাহ্ন

করোনায় বিশ্বজুড়ে মৃত্যু ছাড়াল ৩১ লাখ ২২ হাজার

যমুনা নিউজ বিডিঃ মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩১ লাখ ২২ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৪ কোটি ৭৭ লাখ ৮৩ হাজার।

সোমবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে মোট ১৪ কোটি ৭৭ লাখ ৮৩ হাজার ৩৭৯ জন করোনা রোগী। এর মধ্যে মারা গেছেন ৩১ লাখ ২২ হাজার ৫৩৮ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ১২ কোটি ৫৩ লাখ ২০ হাজার ৮৭৩ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৮ লাখ ২৪ হাজার ৩৮৯ জন। আর এ মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮৬ হাজার ১৫২ জনের।

এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত অবস্থায় আছে ভারত। দেশটিতে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০ জন। মারা গেছেন ১ লাখ ৯৫ হাজার ১১৬ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় লাতিন আমেরিকার দেশ ব্রাজিল দ্বিতীয় অবস্থানে রয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৪০ হাজার ৭৮৭ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯০ হাজার ৯২৫ জনের।

আর বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৪৫ হাজার ৩২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১১ হাজার ৫৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৫৭ হাজার ৪৫২ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com