সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন

News Headline :

ইরান মধ্যপ্রাচ্যের ভয়ঙ্কর সামরিক শক্তি: মার্কিন জেনারেল

যমুনা নিউজ বিডিঃ মার্কিন সেন্ট্রাল কমান্ডের প্রধান জেনারেল কেনেথ ম্যাকেঞ্জি বলেছেন, ইরান হচ্ছে মধ্যপ্রাচ্যের ভয়ঙ্কর সামরিক শক্তির অধিকারী এবং তাদের যে ক্ষেপণাস্ত্র বাহিনী রয়েছে সেটি হচ্ছে মধ্যপ্রাচ্যের সবচেয়ে শক্তিশালী বাহিনী।

মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের আর্মড সার্ভিস কমিটির শুনানিতে ইরানের সামরিক শক্তি সম্পর্কে এ মন্তব্য করেন জেনারেল ম্যাকেঞ্জি।

তিনি আরো বলেছেন, ইরান ব্যাপকভাবে ড্রোন ব্যবহার করছে যার অর্থ হচ্ছে কোরিয়া যুদ্ধের পর এই প্রথম আকাশ শক্তিতে আমেরিকা পূর্ণ কর্তৃত্ব হরিয়েছে।

গত বছর ইরাকে মার্কিন সামরিক ঘাঁটিতে ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল ইরান। সেই ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে পারেনি মার্কিন বাহিনী। এছাড়া, ইরানের আকাশসীমায় আমেরিকার কোনো ড্রোন প্রবেশ করলেই তা ভূপাতিত কিংবা অক্ষত অবস্থায় নামিয়ে নিয়েছেন ইরানি সামরিক বিশেষজ্ঞরা। এরপর জেনারেল ম্যাকেঞ্জি এ মন্তব্য করেন তিনি।

ইরান সাম্প্রতিক বছরগুলোতে সামরিক শক্তিতে বিশেষ অগ্রগতি লাভ করেছে। তবে ইরান সবসময় বলে আসছে-তার সামরিক শক্তি নিতান্তই আত্মরক্ষামূলক এবং আঞ্চলিক দেশগুলোর জন্য তা হুমকি নয়। সূত্র: পার্সটুডে ও আল আরাবিয়া নিউজ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com