বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

বৃষ্টির বাধার পরেও দ্বিতীয় দিন শেষে এগিয়ে বাংলাদেশ

যমুনা নিউজ বিডিঃ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলংকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। লংকান বোলারদের হতাশ করে বড় সংগ্রহের পথে এগোচ্ছে টাইগাররা। প্রকৃতির বাধায় নির্ধারিত সময়ের আগেই শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। তবে এখনো ম্যাচে ভালোভাবেই এগিয়ে মুমিনুল হকের দল।

পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৪৭৪ রান। মুশফিকুর রহিম ৪৩ ও লিটন দাস ২৫ রানে অপরাজিত আছেন।

৪৪০ রানে ৪ উইকেট নিয়ে চা বিরতির পর খেলতে নামে বাংলাদেশ। স্কোরবোর্ডে ৯ রান যোগ করতেই বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়। তবে ১০ মিনিটের মাঝেই আবারো মাঠে ফেরে দুই দল। ম্যাচ আপন গতিতে চললেও আলোক স্বল্পতার কারণে আবারো খেলা বন্ধ করতে বাধ্য হন আম্পায়াররা।

এর আগে ৩০২ রানে ২ উইকেট নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। এদিন প্রথম সেশনটা কোনো ক্ষতি ছাড়াই পার করে টাইগাররা। তবে দ্বিতীয় সেশনের শুরুতেই ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির দেখা পাওয়া শান্ত আউট হন।

ডাবল সেঞ্চুরির দিকে এগোতে থাকা এই ব্যাটার লাহিরু কুমারার করা ডেলিভারিটি একটু দ্রুতই খেলে ফেলেন। ফলে তাকেই ফিরতি ক্যাচ দেন। সাজঘরে ফেরার আগে ১৬৩ রান করেন শান্ত। ৩৭৮ বল মোকাবেলা করেন তিনি, যেখানে ১৭টি চারের পাশাপাশি হাঁকিয়েছেন একটি ছক্কাও।

শান্ত বিদায় নেয়ার কিছু পরে ১২৭ রানে আউট হন মুমিনুল হক। টাইগার অধিনায়ক ক্যারিয়ারে সবচেয়ে বেশি ডেলিভারি মোকাবেলা করা ইনিংসটি ১১টি চারের সাহায্যে সাজান। এটি ছিল বাংলাদেশের বাইরে তার প্রথম টেস্ট শতক।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com