রবিবার, ২০ Jun ২০২১, ০৪:৫২ পূর্বাহ্ন

বগুড়ায় ৭১৬ জন গৃহহীন পাবে দুর্যোগ সহনীয় বাসগৃহ

যমুনা নিউজ বিডিঃ জেলায় চলতি অর্থবছরের দ্বিতীয় দফায় ১২ টি উপজেলার মধ্যে ১১ টি উপজেলায় ৭১৬ জন গৃহহীন পাবে দুর্যোগ সহনীয় বাসগৃহ। ২০২০-২০২১ অর্থ বছরের টি আর কর্মসূচির আওতায় এ দুর্যোগ সহনীয় বাস গৃহ পাবে গৃহহীনরাা। এর আগে চলতি অর্থ বছরের জেলায় কাবিটা কর্মসূচির আওতায় ১৪৫২ টি দুর্যোগ সহনীয় বাসগৃহ গৃহহীনদের হস্তান্তর করা হয়। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানান যায়, ২০২০-২০২১ অর্থ বছরের দ্বিতীয় দফায় ৭১৬ টি গৃহের জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে ১৩ কোটি ৬০ লাখ ৪০ হাজার টাকা। প্রতিটি বাসগৃহের জন্য ব্যয় হবে ১ লাখ ৯০ হাজার টাকা।

এর সাথে প্রতিটির জন্য পরিবহন ব্যয় ধরা হয়েছে ৪ হাজার টাকা । জেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগের দায়িত্বে থাকা এনডিসি জানান রাশেদুল ইসলাম জানান,বগুড়ার সোনাতলা উপজেলার ৫০ টি বাসগৃহের জন্য ৯৫ লাখ টাকা, শিবগঞ্জ উপজেলার ৭৩ টি ঘরের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১ কেটি ৩৮ লাখ ৭০ হাজার টাকা , আদমদীঘি উপজেলায় ১০ টি গৃহের জন্য বরাদ্দ দেয় হযেছে ১৯ লাখ টাকা, কাহালু উপজেলায় ৭ টির জন্য ১৩ লাখ ৩০ হাজার নন্দীগ্রাম উপজেলায় ৮০ টি গৃহের জন্য ১ কোটি ৫২ লাখ টাকা, শেরপুর উপজেলায় ১৭ টি জন্য বরাদ ৩২ লাখ ৩০ হাজার , ধুনট উপজেলায় ১২০ টি গৃহের জন্য বরাদ্দ ২ কোটি ২৮ লাখ টাকা, বগুড়া সদর উপজেলার ২২৩ গৃহের জন্য ৪ কেটি, ২৩ লাখ ৭০ হাজার টাকা, গাবতলী উপজেলার ১০ টি ঘরের জন্য ১৯ লাখ টাকা এবং শাজাহানপুর উপজেলার ৬ টি গৃহের জন্য ১১ লাখ ৪০ হাজার টাকা।

এই দফায় শুধু জেলার সারিয়াকান্দি উপজেলার জন্য কোন বরাদ্দ দেয়া হয়নি। ইতোমধ্যে উপজেলায় কাজ শুরু হয়েছে। আগামী জুন মাসের মধ্যে মধ্যে গৃহহীনদের কাছে ঘর গুলো হস্তান্তর করা হবে। চলতি বছরের প্রথম দফায় গত জানুয়ারি মাসে ১৪৫২ টি ঘর গৃহহীদরে মধ্যে হস্তান্তর করা হয়েছে। এর জন্য ব্যয় মোট হয়েছে ২৪ কোটি ৮২ লাখ ৯২ হাজার টাকা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com