মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১০:০১ অপরাহ্ন

বগুড়ায় ট্রাফিক আইনে ৯ দিনে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা আদায়

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় লকডাউনে মটরযান আইনে ৯ দিনে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা আদায় করেছে ট্রাফিক বিভাগ। একই সময়ে মামলা হয়েছে ২৯৭ টি। 

জেলা ট্রাফিক বিভাগ সূত্র জানায়, সর্বাত্বক লকডাউনের ১ম দফায় শুরু হয় ১৪ তারিখ থেকে। প্রজ্ঞাপন অনুযায়ী জরুরী সেবায় নিয়োজিত বা মুভমেন্ট পাস ছাড়া বের হওয়া মোটরসাইকেল, মাইক্রোবাস, ট্রাক, পিক-আপ ও কভার ভ্যানসহ বিভিন্ন যানবাহনে ডিজিটাল মিটারে মামলা দেওয়া হয়। 

এর মধ্যে সর্বোচ্চ মোটরসাইকেলে ২৭৫টি, মাইক্রোবাসে ৫ টি, ট্রাকে  ১৪ টি, পিকঅ্যাপে একটি ও কাভার ভ্যানে এ ২টি সহ ২৯৭ টি মামলা দায়ের করা হয়েছে এদিকে আজ থেকে শুরু হওয়ার ২য় দফা লকডাউনের ১ম দিনে শুধু মাত্র মোটরসাইকেলে ২৭টি মামলা দায়ের হয়েছে। এ মামলাগুলোতে জরিমানা হয়েছে ৯৭ হাজার টাকা। 

বগুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ বলেন, ‘সরকার লকডাউন ঘোষণার পর থেকেই আমরা প্রতিদিন চেষ্টা করছি জনাসমাগম থামানোর। তারপরও সাধারণ মানুষ নানা অজুহাতে প্রতিদিন বের হচ্ছে। এজন্য আমাদের  যৌথ অভিযানের অংশ হিসেবে ট্রাফিক বিভাগ কঠোর ভাবে আইন প্রয়োগ করছে।’ 

জেলার ট্রাফিক ও অপরাধ বিভাগের দায়িত্ব প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ বলেন, ‘লকডাউনে মানুষের বের হওয়া কমাতে আমরা চেকপোস্ট  করে প্রতিনিয়ত কাজ করছি। শুধু লকডাউন নয় সড়কে মানুষদের শৃঙ্খলায় আনতে আমাদের অভিযান সব সময় অব্যাহত থাকবে।’

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com