মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১০:৫৬ পূর্বাহ্ন

News Headline :
বগুড়ায় ১৬ কেজি গাঁজাসহ ট্রাকচালক গ্রেফতার শিবগঞ্জে নৌকা পেয়েও পরাজয়ের আশঙ্কায় ভোট করবেন না রাজা বগুড়া মোটর মালিক গ্রুপের নির্বাচনে একদিনে ৪২ প্রার্থীর মনোনয়ন উত্তোলন বগুড়া সরকারি কলেজের শিক্ষার্থী মোহন হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ চিকিৎসা ক্ষেত্রে সিএমএইচ অনেক এগিয়ে যাচ্ছে: সেনাবাহিনী প্রধান বগুড়ায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার বগুড়ায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের কুশপুতুল পোড়ালো ছাত্রদল বগুড়ায় ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩ সেনেটারী ব্যবসায়ী মালিক সমিতি বগুড়া এর সভাপতি ছানু সা:সম্পাদক সজিব পাট কাঁচামাল হিসেবে সর্বাধুনিক গাড়ির বডি তৈরিতে ব্যবহার হচ্ছে

ফের আলোচনায় রানির বাংলাদেশ সফরের নেকলেস

যমুনা নিউজ বিডিঃ ডিউক অব এডিনবরা প্রিন্স ফিলিপের শেষকৃত্যে অংশ নেয়া ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনের গলায় বিখ্যাত একটি নেকলেস দেখা গেছে। রানি দ্বিতীয় এলিজাবেথ মাত্র কয়েকবার নেকলেসটি ব্যবহার করেছেন। এর মধ্যে একবার পরেছিলেন বাংলাদেশ সফরের সময়।
ব্রিটেনের রাজপরিবারে মুক্তার এই চারসারির নেকলেসের বিশাল মাহাত্য রয়েছে। ব্রিটিশ গণমাধ্যম বলছে, মিডলটনকে রানি কতটা পছন্দ করেন, সেই ইঙ্গিত আছে এই ঘটনার মধ্যে।

শনিবার মিডলটনের নেকলেসের ছবি তুলেছেন পাপারাজ্জিরা। এরপর দেশটির একাধিক গণমাধ্যমে এটি নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

‘Garrard : the crown jewellers for 150 years, 1843-1993’ নামের এই বই থেকে জানা গেছে, নেকলসটি রানি পেয়েছিলেন জাপান থেকে। ঠিক কত সালে জাপান সরকার এটি রানিকে উপহার দেয়, সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য না থাকলেও বইতে বলা আছে, ১৯৭০ সালের দিকে দুই দেশের সরকারের সম্পর্কের প্রতীক হিসেবে এটি রানিকে দেয়া হয়।

কেট এর আগেও একবার নেকলেসটি পরেন। সেটি ২০১৭ সালের কথা। রানি এবং ফিলিপের ৭০তম বিবাহবার্ষিকীতে।

কেটের প্রয়াত শাশুড়ি ডায়ানাও নেকলেসটি একবার ব্যবহার করেন, ১৯৮২ সালে।

রাজপরিবারের গহনা সংক্রান্ত তথ্যের খবর প্রকাশ করা ওয়েবসাইট দ্য কোর্ট জুয়েলারের একটি প্রতিবেদনে রানির বাংলাদেশ সফরের বিষয়ে উল্লেখ আছে। ২০১৫ সালে প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, রানি কয়েকবার নেকলেসটি ব্যবহার করেন। এর মধ্যে তার বাংলাদেশ সফর রয়েছে। ১৯৮৩ সালে দেশটি ভ্রমণের সময় তিনি এটি গলায় পরেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com