রবিবার, ২০ Jun ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

আইএসের হামলায় পাঁচ নাইজেরিয়ান সেনা নিহত

যমুনা নিউজ বিডিঃ উত্তর-পূর্ব নাইজেরিযার বোর্নো প্রদেশে আইএস-জোটের জিহাদিরা একটি সামরিক ঘাঁটিতে হামলা চালালে পাঁচ নাইজেরিয়ান সেনা নিহত হয়েছে। ওই হামলায় অপর চার সেনা আহত ও বেশ ক’জন নিখোঁজ রয়েছে।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, শুক্রবার পশ্চিম আফ্রিকান প্রদেশের ইসলামিক স্টেট (আইএসডব্লিওএপি) যোদ্ধারা এক বন্দুকযুদ্ধের পরে আঞ্চলিক জেলা বিউ’র ৩৫ কিলোমিটার (২২ মাইল) দূরে কামুয়া গ্রামের একটি ঘাঁটিতে হামলা চালিয়ে সৈন্যদের স্থানচ্যুত করেছে।

এক সেনা কর্মকর্তা এএফপিকে বলেন, ‘কামুয়া বেসে সন্ত্রাসী হামলায় পাঁচ সেনা নিহত ও অপর চার আহত হয়েছে।’ অপর আরেক সেনা কর্মকর্তা জানান, বিদ্রোহীরা সৈন্যদেরকে ছত্রভঙ্গ করতে বাধ্য করে। তিনি সমান সংখ্যক হতাহতের উল্লেখ করেন।

তিনি আরো জানান, ‘এ পর্যন্ত ৪১ সেনা ফিরে এসেছে এবং ৫৮ জন নিখোঁজ রয়েছে এবং তবে তারা ওই হামলা থেকে বেঁচে গেছেন বলে ধারণা করা হচ্ছে। নিখোঁজ সৈন্যদের খুঁজে বের করায় অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

১২ বছরের জিহাদি সংঘর্ষে নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে ৩৬ হাজার মানুষ মারা গেছে এবং প্রায় ২ কোটি মানুষ তাদের ভিটেবাড়ি থেকে উৎখাত হয়েছে। প্রতিবেশী নাইজার, চাদ এবং ক্যামেরুনেও সহিংসতা ছড়িয়ে পড়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com