রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

সিনিয়র নেতাদের নিয়ে ধারাবাহিক বৈঠকে বসেছে বিএনপি

যমুনা নিউজ বিডিঃ দেশের বিরাজমান সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে ধারাবাহিক ভার্চ্যুয়াল বৈঠক শুরু করছে বিএনপি। প্রথম পর্যায়ের ধারাবাহিক বৈঠকে সিনিয়র নেতাদের মধ্যে রয়েছেন ভাইস চেয়ারম্যান ও উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা। আজ শুক্রবার প্রথম বৈঠকটি হবে বিকেল সাড়ে তিনটায়। ১৫ জন উপদেষ্টা কাউন্সিলের সদস্যকে এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসব বৈঠকে সভাপতিত্ব করবেন, থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও। এছাড়া প্রতি বৈঠকেই স্থায়ী কমিটির এক বা একাধিক সদস্য পর্যায়ক্রমে থাকবেন। এখন পর্যন্ত আগামী ২১ এপ্রিল পর্যন্ত এই বৈঠক সিডিউল তৈরি করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার লকডাউনের নামে সরকার বিরোধী দল দমনে ক্র্যাকডাউনে নেমেছে অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ক্র্যাকডাউনে নেমে তারা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। সমস্ত বিরোধী দলের নেতাকর্মী ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। তাদের হয়রানি করছে, মিথ্যা মামলা দিচ্ছে। এই সুযোগটা (লকডাউন) নিয়ে সরকারবিরোধী দলের বাড়িতে হামলা করছে। সারাদেশে দলের নেতাকর্মীরা কেউ বাড়িতে থাকতে পারছে না।’

আজ শুক্রবার দুপুরে বিএনপির দপ্তরের ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা দলের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ বলেন, ‘দেশের বিরাজমান পরিস্থিতি, করোনা মহামারির অবস্থা নিয়ে দলের সিনিয়র নেতাদের সাথে আলোচনা করতে এই ধারাবাহিক বৈঠক শুরু হতে যাচ্ছে। প্রতিদিন ১৪/১৫ জন সিনিয়র নেতা এই বৈঠক থাকবেন। প্রথম দিন শুক্রবার বিকেল সাড়ে তিনটায় ১৫ জন উপদেষ্টা কাউন্সিলের সদস্যদের নিয়ে এই বৈঠক শুরু হবে।’

২০১৮ সালের একাদশ নির্বাচনের পর এই প্রথম দেশের সার্বিক পরিস্থিতি জানতে দলের সিনিয়র নেতাদের সঙ্গে দলের শীর্ষ নেতৃত্ব ধারাবাহিক এই বৈঠকের আয়োজন করেছে। কেন্দ্রীয় দপ্তর থেকে ধারাবাহিক বৈঠকের তালিকা তৈরি করে লন্ডনের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কমিটিতে বর্তমানে ভাইস চেয়ারম্যানে ৩০ জন ভাইস চেয়ারম্যান এবং উপদেষ্টা কাউন্সিলের সদস্য রয়েছেন ৭৮ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com