রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

বেতনের টাকায় অসহায়দের ইফতার দিচ্ছেন শিক্ষিকা বিথি

ষ্টাফ রিপোর্টারঃ মানুষ মানুষের জন্য। এই কথাটি প্রচলিত থাকলেও সমাজের অসহায় মানুষের খোঁজ খবর নেয়ার সত্যিকারের মানুষ পাওয়া বড়ই দুস্কর। তবে কেউ দান করেন ফটোসেশনের জন্য, আর কেউবা পরিচিতি পাবার জন্য। কিন্তু সত্যিকার মানুষেরা পাশে দাড়ান একটু ভালবাসা পাবার জন্য, কিংবা অসহায় মানুষের মুখে হাঁসি ফোটাবার জন্য। তেমনি একজন মহীয়সী নারী বগুড়ার ধুনট উপজেলার বেলকুচি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা ফৌজিয়া হক বিথী।

তিনি এবারও লকডাউনে কর্মহীন অসহায় মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। বুধবার তাকে ধুনট পৌর শহর, বেলকুচি ও চান্দারপাড়া এলাকায় অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, বুট কালাই ও চিনিসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিতে দেখা যায়।

স্কুল শিক্ষিকা ফৌজিয়া হক বিথী ধুনট সরকারি এনইউ পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের মেয়ে এবং সুপ্রীম কোর্টের আইনজীবি রাজ্জাকুল কবির বিদ্যুতের সহধর্মীনি।

ফৌজিয়া হক বিথী গত বছরও করোনার প্রথম ঢেউ প্রতিরোধে একজন সাহসী নারীর ভূমিকা রেখেছেন। নিজের অর্থায়নে ও নিজের হাতের তৈরী কয়েক হাজার মাস্ক পথচারী, অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ করেছেন। এছাড়াও তিনি নিজের বেতনের টাকায় অসহায় ও দুস্থ মানুষের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে একজন মহীয়সী নারীর দৃষ্টান্ত স্থাপন করেন। তবে তিনি শুধু করোনাকালীন সময়েই নয়; প্রতিটি ঈদেও অসহায় দুস্থ পরিবারের সান্তানদেরকে নতুন জামা-কাপড় কিনে দিয়েও তাদের মুখে হাঁসি ফুটিয়েছেন।

তার এসব সামাজিক অবদান রাখার জন্য আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে বগুড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ফৌজিয়া হক বিথী জয়িতা নির্বাচিত হন। এবারও তিনি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সমাজের অসহায়-দুস্থ মানুষদের পাশে দাড়িয়েছেন।

স্কুল শিক্ষিকা ফৌজিয়া হক বিথী বলেন, মানুষ মানুষের জন্য। এই চিন্তাধারা থেকেই অসহায় মানুষের পাশে দাড়ানোর চেষ্টা করেছি মাত্র। তিনি বলেন, সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সরকার লকডাউন ঘোষণা করেছে। এতে অনেক পরিবারই অসহায় হয়ে পড়েছে। তাই বৈশাখী উৎসব ভাতা ও বেতনের টাকায় ইফতার সামগ্রী কিনে এসব অসহায় দুস্থ মানুষদের ঘরে পৌঁছে দিচ্ছি। তবে এসব অসহায় মানুষদের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি আহবান জানান তিনি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com