মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন

নৌ পুলিশের অভিযান, চাঁদপুরে বিপুল পরিমাণ জাটকা আটক

যমুনা নিউজ বিডিঃ চাঁদপুরে নৌ পুলিশের অভিযানে বিপুল পরিমাণ জাটকাসহ একটি পিকআপভ্যান আটক করা হয়েছে। সোমবার ভোরে হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা এই অভিযান পরিচালনা করে। এ সময় এর সঙ্গে জড়িত ১৪ জনকে আটক করা হয়। অপরদিকে, কোস্ট গার্ডের পৃথক অভিযানে একহাজার কেজি জাটকাসহ ছয়জনকে আটক করা হয়েছে।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান, পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, হরিণাঘাট ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জিএম নাসিম হোসেন, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার দোকানঘর এলাকা থেকে পিকআপভ্যান ভর্তি জাটকার চালানটি আটক করে।

তিনি আরো জানান, মূলত পাশের আখনেরহাট থেকে জাটকার চালানটি সড়কপথে রাজধানী ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল।

নৌ পুলিশের এই কর্মকতা আরো জানান, এই ঘটনায় ৫ জন এবং পৃথকভাবে আরো ৯ জনকে আটক করা হয়।

এদিকে, আটক করা জাটকাগুলো হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ির সামনে স্থানীয় এতিমখানা ও দুস্থ অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, এবারে আটক হওয়া জাটকার পরিমাণ প্রায় আড়াই হাজার কেজি। এর আগে আরো এমন কয়েকটি অভিযানে প্রায় ৫ হাজার কেজি জাটকা আটক করে হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ি।

অন্যদিকে, গত ১ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২৫ মেট্রিক টন জাটকা, ৯০ লাখ মিটার জাল এবং চার শতাধিক মাছ ধরার নৌকা জব্দ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। একই সঙ্গে দুই শ ২৪ জন জেলেকে আটক করে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়া আরো তিন শতাধিক জেলেকে আর্থিক জরিমানা আদায় করে ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

প্রসঙ্গত, মার্চ-এপ্রিল এই দুই মাস জাটকা সংরক্ষণ কর্মসূচি চলছে। এসময় নদীতে সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। শুধু তাই নয়, জাটকা বিক্রয়, পরিবহন ও মজুদও নিষিদ্ধ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com