সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন

এবার নিরাপত্তা বাড়ানো হয়েছে চট্টগ্রামের পুলিশ স্থাপনায়

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ঘিরে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষের পর সারাদেশের মতো চট্টগ্রামের থানাসহ পুলিশের স্থাপনাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। নগরী ও জেলার বিভিন্ন স্থানে বৃহস্পতিবার থেকেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে পুলিশ কর্মকর্তারা জানান।

চট্টগ্রামের রেঞ্জ ডিআইজি আনোয়ার হোসেন বলেন, “গত ২৬-২৮ মার্চের ঘটনাগুলো পর্যালোচনা করে দেখা যাচ্ছে একটা বিশেষ গোষ্ঠী পুলিশী স্থাপনাসহ সরকারি বিভিন্ন স্থাপনায় ‘বিনা কারণে’ আক্রমণ করে ভাংচুর ও আগুন দিচ্ছে।

“সঙ্গত কারণেই পুলিশের স্থাপনাগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়েছে।”

স্বাধীনতার সুর্বণজয়ন্তীর উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতায় চট্টগ্রামের হাটহাজারি থানায় আক্রমণ করে ভাংচুর চালায় হেফাজতকর্মীরা। পাশাপাশি তারা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়, উপজেলা সদর ভূমি অফিসে ভাংচুর ও অগ্নি সংযোগ করে। পুলিশের সঙ্গে সংঘর্ষে চারজন নিহত হয়। চট্টগ্রাম ছাড়াও নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়াতে ব্যাপক তাণ্ডব চালায় হেফাজত।

এমন প্রেক্ষাপটে এরই মধ্যে সিলেট ও নারায়ণগঞ্জের থানাগুলোতে নিরাপত্তা ও জনবল বাড়ানো হয়েছে।

চট্টগ্রাম নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ বলেন, “ব্রাহ্মণবাড়িয়া, ফরিদপুর, নারায়ণগঞ্জের মতো চট্টগ্রাম নগরীতে যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে না পারে সেজন্য সব ধরনের নির্দেশনা দেওয়া হয়েছে থানার ওসিদের।”

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি আছে বলে জানান তিনি।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com