রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:১৬ অপরাহ্ন

কৃষক সমিতির সাবেক সভাপতি মোর্শেদ আলীর মৃত্যুতে কৃষক সমিতির বগুড়ার শোক

খবর বিজ্ঞপ্তীঃ বাংলাদেশ কৃষক সমিতির সাবেক সভাপতি, ছাত্র ইউনিয়নের সাবেক কেন্দ্রীয় নেতা, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র ১৯৬৬-৬৭ মেয়াদে সাধারণ সম্পাদক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কন্ট্রোল কমিশনের সদস্য, সাবেক প্রেসিডিয়াম সদস্য, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)’র অন্যতম প্রতিষ্ঠাতা,   বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলী আজ সকালে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

তার মৃত্যুতে শোকসন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি জানিয়েছেন বাংলাদেশ কৃষক সমিতি বগুড়া জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, সহ সভাপতি মোঃ মকবুল হোসেন, সাধারণ সম্পাদক হাসান আলী শেখ, সহ- সাধারণ সম্পাদক হাসিবুল হাসান ড্রেক, সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ,কোষাধ্যক্ষ সাম্য সাগর সাহা,সদস্য এ্যাডভোকেট নারায়ণ চাকী প্রমুখ।

কমরেড মোর্শেদ আলী কৈশোরেই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে কমিউনিস্ট রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছেন। তার সুদীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি ১৯৬৬ সালের ৬ দফা, ’৬৯ সালের গণঅভ্যুত্থান, ’৭১-এর মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলন, শ্রমিক ও কৃষক আন্দোলনে অংশ নিয়েছেন ও তা সংগঠিত করেছেন। শ্রমিক ও কৃষক আন্দোলনে তার ভূমিকা অগ্রগণ্য। মুক্তিযুদ্ধের পর থেকে ১৯৯৯ সাল পর্যন্ত তিনি ঢাকা মহানগরে কমিউনিস্ট পার্টির মুখ্য নেতা হিসেবে পার্টি ও গণসংগঠন বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com