বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন

সরকারকে সরিয়ে দেওয়ার ডাক বিএনপির

যমুনা নিউজ বিডিঃ বর্তমান সরকারকে সরিয়ে জনগণের পার্লামেন্ট ও সরকার গঠনের লক্ষ্যে দেশের সব গণতান্ত্রিক দল, সংগঠন ও ব্যক্তিকে ঐক্যবদ্ধ হয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকালে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ আহ্বান জানান। কোভিড-১৯ সংক্রামণ বৃদ্ধির কারণে রাজধানীর উত্তরার বাসা থেকে ভার্চুয়ালি সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব।

করোনার জনসচেতনতা সৃষ্টিতে সরকার ব্যর্থ দাবি করে মির্জা ফখরুল বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে যে সচেতনতা সৃষ্টি করার প্রয়োজন ছিল তা করতে সরকার ব্যর্থ হয়েছে। তারা নিজেদেরকে সুরক্ষিত রেখেছে, নিজেরা মাস্ক পরেছেন, ঘর থেকে বের হননি। আর সাধারণ মানুষকে ঠেলে দিয়েছে ঘর থেকে বের হওয়ার জন্য।

তিনি বলেন, নিশ্চয় সবার মনে আছে কীভাবে একবার সব ফ্যাক্টরি খুলে দেওয়া হয়েছে, কীভাবে আবার বন্ধ করা হয়েছে। কীভাবে আবার শ্রমিকদের ফিরিয়ে আনা হয়েছে, কীভাবে অফিসে যেতে বাধ্য করা হয়েছে সমস্ত লোকজনকে। একইসঙ্গে করোনার সুযোগ নিয়ে বিরোধী দলকে দমন করার জন্য এটাকে একটা সুযোগ হিসেবে নিয়েছে কর্তৃত্ববাদী সরকার। মার্কিন যুক্তরাষ্ট্রের হিউম্যান রাইটসের এবার যে রিপোর্ট বেরিয়েছে সেখানে পরিষ্কার করে বলা আছে, করোনার সুযোগ নিয়ে বিরোধী দলকে দমন করার জন্য কর্তৃত্ববাদী সরকার উঠে-পড়ে লেগেছে। এটাই বাস্তবতা।

বিএনপি মহাসচিব বলেন, বিভিন্ন জায়গায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ফের মামলা দায়ের-গ্রেফতারের ঘটনা আওয়ামী লীগের যে চক্রান্ত তারই একটা অংশ। তারা বিএনপিকে নিশ্চিহ্ন করার জন্য আবারও মিথ্যা প্রচারণা, মিথ্যা মামলা ও গ্রেফতারের পথ বেছে নিয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com