সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০২:১০ অপরাহ্ন

নওগাঁয় স্বাস্থ্যবিধি মানাতে মাঠে জেলা প্রশাসন

নওগাঁ প্রতিনিধিঃ করোনা সংক্রমণ বাড়তে থাকায় নওগাঁয় মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে ও স্বাস্থ্যবিধি মানাতে মাঠে নেমেছে জেলা প্রশাসন। শনিবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে শহরের পুরাতন বাসষ্টান্ড থেকে শুরু করে বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ।

এ সময় জেলা প্রশাসক জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় হঠাত করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওযায় এ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক। এরই মধ্যে সরকার থেকে নির্দেশনা জারি করা হয়েছে। তাই নওগাঁয় বিভিন্ন ভাগে ভাগ হয়ে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মানাতে সকাল-বিকেল ভ্রাম্যমাণ আদালত মাঠে থাকবে। 

এছাড়াও নিম্ন আয়ের মানুষেরা বিনামূল্যে মাস্ক পাবেন। তবে সামর্থ্যবান কেউ মাস্ক ব্যবহার না করলে জরিমানা গুণতে হবে। তিনি আরো বলেন ইতিমধ্যে জেলার সকল পর্যটন কেন্দ্র, পার্ক, ধর্মীয় ও বিয়ের যে কোন অনুষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে।

এছাড়াও সামনে রমজান উপলক্ষে বাজার দর নিয়ন্ত্রন রাখতে বিভিন্ন কাঁচা বাজার ও মুদিদোকান পরিদর্শন করেন জেলা প্রশাসক। এ সময় যেসব দোকানে জিনিসপত্রের মূলোর চার্ট ঝুলানো নেই সেসব দোকানকে দ্রুত মৃল্যের তালিকা ঝুলাতে বলেন। এবং অতিরিক্ত দাম নিলে জরিমানার আদেশ দেন।

অভিযানে অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর মোরশেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার মীর্জা ইমাম উদ্দিন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. হারুন-অল-রশিদ, জেলা প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ সরকার মণি, সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েলসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com