বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বিশ্বকাপ বাছাই: পর্তুগাল, বেলজিয়াম, নেদারল্যান্ডস, ক্রোয়েশিয়ার জয়

যমুনা নিউজ বিডিঃ বিশ্বকাপ বাছাইপর্বে বেলজিয়াম ও নেদারল্যান্ডের গোল উৎসবের রাতে দুঃস্বপ্ন ভাগাভাগি করতে পারে বেলারুশ ও জিব্রাল্টার। বিশ্বকাপ বাছাইপর্বে গত ম্যাচের ব্যর্থতা ভুলে জয় তুলে নিলো পর্তুগাল। লুক্সেমবার্গকে ৩-১ গোলে হারিয়েছে রোনালদো বাহিনী।

লুক্সেমবার্গ সিটি যেখানকার অর্ধেকের বেশি নাগরিক অভিবাসী। পর্তুগিজদের সংখ্যাটাও নেহাত কম নয়। তাইতো লুক্সেমবার্গের প্রকৃতি অনেকটাই আপন ক্রিশ্চিয়ানো রোনালদোর আর তার দলের কাছে। বিশ্বকাপ বাছাইয়ে বাগিয়েছে পূর্ণ তিন পয়েন্ট। যদিও আগে গোল হজম করে পর্তুগাল। ৩০ মিনিটে রদ্রিগেসের হেডে এগিয়ে যায় লুক্সেমবার্গ। তবে, ম্যাচে ফিরতে খুব একটা সময় নেয়নি অতিথিরা। খেলার প্রথমার্ধের শেষ মুহুর্তে পর্তুগিজদের সমতায় ফেরান দিয়াগো জতা। ম্যাচের দ্বিতীয়ার্ধে আরো ধারালো আর আক্রমণাত্বক হয়ে ওঠে রোনালদো বাহিনী। জাতীয় দলের হয়ে ১০৩ নম্বর গোলে পর্তুগালকে লিড এনে দেন রোনালদো। শেষদিকে জোয়াও পালিনহার গোলে স্কোরলাইন ৩-১। এ জয়ের ফলে ‘এ’ গ্রুপের শীর্ষে উঠে পর্তুগাল। ফিফা র‌্যাংকিংয়ে কেন এক নম্বরে বেলজিয়াম তা হারে হারে টের পেয়েছে বেলারুশ। স্কোয়াডে নেই এইডেন হ্যাজার্ড, রোমেলো লুকাকুরা তবুও শুরু থেকে শেষ বেলারুশের জালে গুনে গুনে আটবার বল পাঠিয়েছে বেলজিয়াম। দু’টি করে গোল করেন হান্স ভারাকেন আর লেনদ্রো ট্রোসার্ডের, বাকি চার গোল চারজনের। কিং পাওয়ার থেকে কুইন ভিক্টোরিয়া গোল উৎসবের রাত। দুঃস্বপ্নের রাতটা ভাগাভাগি করে নিতেই পারে বেলারুশ ও জিব্রাল্টার। তবে, একটা সান্তনা খুঁজতেই পারে জিব্রাল্টার। বেলজিয়ামের মতো নেদারল্যান্ডসের কাছে দুই হালি গোল হজম করতে হয়নি। মেমফিস ডিপাইয়ের জোড়া গোলের সাথে স্টিভেন, ডি ইয়ং, জর্জিনিয়ো, মালিন আর ভ্যান ডি বিকের স্কোরে ৭-০ গোলের বড় জয় ডাচদের।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com