বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

আজ বুধবার থেকে অর্ধেক জনবল নিয়ে অফিস চালানোর নির্দেশ কার্যকর হচ্ছে

যমুনা নিউজ বিডিঃ করোনার সংক্রমণ বাড়তে থাকায় আবারও ৫০ ভাগ কর্মকর্তা-কর্মচারী নিয়ে অফিস চালানোর নির্দেশ দিয়েছে সরকার। বাকি ৫০ ভাগ বাসা থেকে ডিজিটাল মাধ্যমে অফিসে যুক্ত থাকবেন। আজ বুধবার (৩১ মার্চ) থেকে এ নির্দেশনা কার্যকর হবে।

গত সোমবার (২৯ মার্চ) প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান ছাড়া সব সরকারি বা বেসরকারি অফিস-প্রতিষ্ঠান, শিল্প কারখানাগুলো ৫০ ভাগ জনবল নিয়ে চালাতে হবে। গর্ভবতী, অসুস্থ, ৫৫ বছরের বেশি কর্মকর্তা-কর্মচারীদের বাড়ি থেকে কাজ করতে হবে।

এ বিষয়ে গত সোমবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের বলেন, গতবার প্রথমে ২৫ ভাগ করলেও পরে ৫০ ভাগ করা হয়েছিল। এবারও ৫০ ভাগ জনবল নিয়ে অফিস, কলকারখানা, সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোতে উপস্থিত থাকবে। বাকি জনবল বাসা থেকে ডিজিটালাইজেশনের মাধ্যমে অফিসে সংযুক্ত থাকবে।

গর্ভবতী, অসুস্থ ও যাদের বয়স ৫৫ বছরের বেশি তাদের বাড়িতে অবস্থান করে কাজ যুক্ত থাকার ব্যবস্থা করতে হবে। জুমের মাধ্যমে বা ডিজিটালাইজেশনের মাধ্যমে তারা যুক্ত থাকবেন বলে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে ২০২০ সালের ১ জুন সচিবালয়ে প্রতিটি মন্ত্রণালয় ও বিভাগে একসঙ্গে সর্বোচ্চ ২৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারী নিয়ে অফিসের কাজ কারার নির্দেশনা দেওয়া হয়েছিল। সংক্রমণ কমে আসায় পরে সেটি উঠিয়ে নেওয়া হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com