মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৬:২০ অপরাহ্ন

৯ম শতকে চার হাজারি ক্লাবে ব্রাথওয়েট

যমুনা নিউজ বিডিঃ দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে সোমবার প্রথম দিনেই নিজ নিজ দলের হয়ে আলো ছড়িয়েছেন ক্রেইগ ব্রাথওয়েট ও সুরঙ্গা লাকমল। যাতে দিনশেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ২৮৭ রান। লাকমল ৩টি উইকেট শিকার করলেও ৯৯ রানে অপরাজিত থাকা ক্যারিবীয় ক্যাপ্টেন আজ নেমেই তুলে নিয়েছেন নিজের নবম টেস্ট সেঞ্চুরি, সঙ্গে নাম লিখিয়েছেন চার হাজারি ক্লাবেও।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত উইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটে ৩১২ রান। ব্রাথওয়েট ১০২ রানে এবং তাকে যোগ্য সঙ্গ দেয়া দীর্ঘদেহী ক্রিকেটার রাহকীম কর্নওয়াল আছেন নিজের দ্বিতীয় ফিফটি হাঁকিয়ে ৬৬ রানে। অষ্টম উইকেটে এখন পর্যন্ত এ দুজনে মিলে গড়েছেন ৯১ রানের অবিচ্ছেদ্য জুটি। যে জুটিতে ইতোমধ্যেই তিনশ পার করে বড় লখ্যেই ছুটছে উইন্ডিজ।

আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই অর্থাৎ ইনিংসের ৮৭তম ওভারের দ্বিতীয় বলেই লাকমলের করা ডেলিভারিটি ফাইন লেগে ঠেলে দিয়েই দৌড়ে ১টি রান নেয়ার মধ্যদিয়ে নিজের নবম সেঞ্চুরি পূরণ করেন ব্রাথওয়েট। অবশ্য অধিনায়ক হিসেবে এটিই তার প্রথম টেস্ট সেঞ্চুরি। ২৪১ বল মোকাবেলা করে চরম ধৈর্যয়ের পরিচয় দিয়ে তবেই সেঞ্চুরিটি আদায় করেন ক্রেইগ। এসময়ে বাউন্ডারি মারেন মাত্র ১১টি।

এদিকে, অনবদ্য এই শতকের মধ্যদিয়ে টেস্টে চার হাজারি ক্লাবের সদস্য হয়েছেন ৬৮ টেস্ট খেলা ক্রেইগ ব্রাথওয়েট। এখন পর্যন্ত ৯টি শতক ও ২০টি অর্ধশতকে ৩৩.০৮ গড়ে তার রান ৪০০৩। যার মধ্যে সর্বোচ্চ ইনিংস ২১২। অকেশনাল বোলার হিসেবে ডানহাতি এই অফস্পিনারের উইকেটও আছে ৫৪.২৩ গড়ে ২১টি।

এর আগে অ্যান্টিগায় টস জিতে স্বাগতিকদের আগে ব্যাটিং করার জন্য আমন্ত্রণ জানায় শ্রীলঙ্কা। দলীয় ১৫ রানের মাথায় জন ক্যাম্পবেল ও এনক্রুমাহ বোনারকে সাজঘরে ফিরিয়ে দেন লাকমল। তৃতীয় উইকেটে ব্রাথওয়েটের সঙ্গে ৭১ রানের জুটি গড়েন কাইল মায়ার্স। তবে ৪৯ রানে বিশ্ব ফার্নান্ডোর বলে নিরোশান ডিকওয়েলার গ্লাভসবন্দী হন মায়ার্স।

এরপর ক্রিজে এসে ১৮ রান করতেই লাকমলের তৃতীয় শিকারে পরিণত হন জার্মেইন ব্ল্যাকউড। ৩৪ বলে ৩০ রান করে ধনঞ্জয়া ডি সিলভার শিকার হয়ে মাঠ ছাড়েন জেসন হোল্ডারও। জসুয়া ডি সিলভা ৩৫ বলে মাত্র ১ রান করে দুশমন্থা চামিরার শিকার হন। আলজারি জোসেফও ফিরে যান ২৯ রান করে।

যাতে ২২২ রানেই ৭ম উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। তবে অষ্টম উইকেটে অধিনায়ককে যোগ্য সঙ্গ দিচ্ছেন রাহকীম কর্নওয়াল। সতীর্থদের এই আসা-যাওয়ার মিছিল দেখতে দেখতেই শতকের কাছে পৌঁছে যান ব্রাথওয়েট। ৯৯ রানে অপরাজিত থেকে প্রথম দিন শেষ করেন তিনি, খেলেন ২৩৯টি বল, মারেন ১১টি চারের মার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com