রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:১৩ পূর্বাহ্ন

সিদ্ধিরগঞ্জে হেফাজতের হরতালে নাশকতায় ৬ মামলা : আসামী ৩১৫০

যমুনা নিউজ বিডিঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রোববার হেফাজতের সকাল-সন্ধ্যা হরতালে নাশকতার ঘটনায় ছয়টি মামলা হয়েছে ৷ গতকাল সোমবার (২৯ মার্চ) রাতে সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ বাদী হয়ে পাঁচটি এবং র‌্যাব বাদী হয়ে একটি মামলা দায়ের করে৷ প্রত্যেক মামলায় ২৫-৩০ জন এজাহার নামীয় আসামি এবং অজ্ঞাত আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে৷

মামলায় উল্লেখ করা হয় নাশকতার হরতালকারীরা মোট ১৮টি গাড়িতে আগুন দিয়েছে। এর মধ্যে কাভার্ডভ্যান ৬টি, বড় ট্রাক ৯টি, বিআরটিসির বাস একটা, মাইক্রোবাস ২টি । পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে শর্টগানের রাবার বুলেট ও চাইনিজ রাইফেলের ৪ হজার গুলি এব ১৫৫ রাউন্ড টিয়ারসেল ছোড়া হয়েছে।

মামলার তথ্যমতে পুলিশের ৫টি মামলায় নাম উল্লেখ ১২৫ থেকে ১৩০ এবং অজ্ঞাত আসামীর সংখ্যা ২০০০ থেকে ২৫০০ জন। ফলে পুলিশের মামলায় মোট আসামীর সংখ্যা ২ হাজার ১২৫ থেকে ২ হাজার ৬৫০জন। আর র‌্যাবের মামলায় অজ্ঞাত আসামী ৫০০ জন। এতে ৬ মামলায় আসামীর সংখ্যা ২ হাজার ৬২৫ থেকে ৩ হাজার ১৫০ জন।

আজ মঙ্গলবার (৩০ মার্চ) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মশিউর রহমান।

এসময় ওসি মোঃ মশিউর রহমান জানান, সোমবার রাতে মামলাগুলো র“জু করা হয়েছে৷ র‌্যাব ও পুলিশের পাঁচটি মামলা দায়ের করা হয়েছে নাশকতার অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে৷ অপর একটি মামলা সরকারি কাজে বাধা দিয়ে পুলিশের উপর হামলা ও আহত করার অভিযোগে করা হয়েছে ৷ তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি৷ তবে র‌্যাব-পুলিশের কয়েকটি টিম নাশকতাকারীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে ৷

সকলকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি৷

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com