সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:২৫ অপরাহ্ন

হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ৪

যমুনা নিউজ বিডিঃ চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে কয়েকজন আহত হলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে নেওয়া হয়। সেখানে চারজনের মৃত্যু হয় বলে গণমাধ্যমে জানিয়েছে পুলিশ। জানা গেছে, নিহতদের মধ্যে তিনজন হেফাজত কর্মী ও অপরজন পথচারী। গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক আলাউদ্দিন।

জানা গেছে, শুক্রবার (২৬ মার্চ) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদে মুসল্লি ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার প্রতিবাদে চট্টগামে হাটহাজারিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন হেফাজতের নেতাকর্মীরা। এ সময় ‍পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা।

পুলিশের দাবি, বিক্ষোভকারীরা হাটহাজারী থানায় ইটপাটকেল নিক্ষেপ করে। এদিকে ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করা চেষ্টা চালায় পুলিশ। সে সময় কয়েকজন আহত হন।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজত অনুসারীরা মিছিল করার চেষ্টা করে। এ সময় পুলিশ বাধা দিলে তারা হাটহাজারী থানায় প্রবেশ করে ব্যাপক ভাঙচুর চালায়। সংঘর্ষ চলাকালে রাস্তায় পুলিশ অবস্থান নিলে হাটহাজারী মাদরাসা থেকে অনুসারীরা অবস্থান নিয়ে ইট-পাটকেল ছোড়ে।

হেফাজতের সহ সাংগঠনিক সম্পাদক মীর ইদ্রিস গণমাধ্যমকে জানান, পুলিশের গুলিতে কমপক্ষে ৭ ছাত্র গুলিবিদ্ধ হয়েছেন। এরমধ্যে চারজন মারা গেছেন। এছাড়া কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com