বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বগুড়ায় টিসিবি’র পন্য কিনতে জন সাধারনের দীর্ঘ লাইন

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় সাশ্রয়ী মুল্যে টিসিবি’র (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পন্য কিনতে ভিড় বাড়ছে। বাজারে নিত্য পন্যর দাম বাড়তি থাকায় টিসিবির ভ্রাম্যমান পন্য বিক্রির ট্রাকের সামনে বাড়ছে দীর্ঘ সাধারণ মানুষের দীর্ঘ লাইন। কয়েক দিন আগেও টিসিবি ডিলারদের ভ্রাম্যমার ট্রাকের সামনে এমন ভিড় ও পন্য কেনার জন্য লম্বা লাইন ছিলো না।

বাজারে নিত্য প্রয়োজনীয় পন্য মুল্য স্থিতি রাখতে দেশের বিভিন্ এলাকা গুলোর মতো বগুড়াতেও টিসিবি ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমান ট্রাকে পিয়াঁজ, সয়াবিন তেল চিনি ও মসুর ডাল বিক্রি করছে। গত কয়েকদিন ধরে বিক্রয় পয়েন্ট গুলোতে ভোক্তাদের দীর্ঘ লাইন দেখা যাচ্ছে। ডিলাররা জানান, বাজারে এসব পন্যর দাম বেড়ে যাওয়ায় টিসিবির পণ্য কিনতে ভিড় বাড়ছে। টিসিবি বগুড়ার উপ পরিচালক শফিকুল ইসলাম টিসিবি’র পন্য চাহিদা বেড়ে যাওয়ার বিষয়টি উল্লেখ করে জানান, বগুড়া শহর এলাকায় প্রতিদিন ৭/৮টি পয়েন্ট্রে ভ্রাম্যমান ট্রাকের পন্য বিক্রি করা হচ্ছে।

জেলায় মোট ডিলার রয়েছে ৮০ জন। পর্যায়ক্রমে এসব ডিলারদের মাধ্যমে পন্য বিক্রি করা হচ্ছে। এছাড়া উপজেলা পর্যায়ে প্রতিদিন ৫টি ট্রাক পাঠান হচ্ছে বলে তিনি জানান। বগুড়া সার্কিট হাউসের সামনে লাইনে দাড়িয়ে ছিলেন, সাবগ্রাম এলাকার গৃহবধু রিনি আকতার। সকাল ১০ টায় লাইনে দাড়িয়েছিলেন। দু’ ঘন্টা ধরে অপেক্ষার পর পন্য কেনার লাইনের সামনে আসতে পেরেছে। তিনি জানালেন বাজারে তেল ডাল চিনির দাম বেশি, তাই কয়েক কিলোমিটার দুর থেকে ছুটে এসেছেন। মালতনিগর এলাকার ব্যবসায়ী রাসেলও দীর্ঘ সময় লাইনে দাড়ানোর পর পন্য পেয়েছেন। মুরগী ব্যবসায়ী মোস্তাফা লাইনে দাড়িয়েছে প্রায় আড়াই ঘন্টা ধরে। শহরের বকসি বাজার এলাকার গৃহিনী সুমি প্রায় দু’ ঘন্টা পর পন্য পেয়ে মুখমন্ডলে স্বস্তির চিহ্ন। ডিলার গোলাম মোস্তাফা জানালেন, কয়েক দিন আগেও ভিড় ছিলো না। এখন ক্রেতাদের সামাল দিতে হিমসিম অবস্থা। টিসিবি কর্মকর্তা জানিয়েছেন, শহরের ৪টি পয়েন্ট নির্ধারিত রয়েছে।

অন্য আরো প্রায় ১২টি পয়েন্টে পর্যায়ক্রমে সপ্তাহে ৬ দিন, সাশ্রয়ী মুল্যে পন্য বিক্রি করছেন। তিনি আরো জানালেন এখন স্বাধীনতার সুর্বন জয়ন্তী ও মুজিব শতবার্ষিকী উপলক্ষে সাশ্রীয় মুল্যে টিসিবি’র পন্য বিক্রি হচ্ছে। এপ্রিল থেকে পবিত্র রমজান উপলক্ষে ট্রাকের সংখ্যা ও পন্যর সংখ্যা ও পরিমান বাড়তে পারে। তেল পেয়াঁজ, চিনি ও ডালের সঙ্গে ছোলা ও খেজুর বিক্রি করা হবে। টিসিবি’র ডিলার গোলাম মোস্তাফা জানালেন, প্রত্যেক ক্রেতাকে তারা ২ কেজি ডাল, ২ লিটার তেল, ২ কেজি পিয়াঁজ ও ২ কেজি চিনি দিচ্ছেন। খুচরা বাজারে মুল্য বৃদ্ধি অব্যাহত থাকলে টিসিবি পন্যও চাহিদা ও ভোক্তাদের লাইন আরো বাড়বে বলে ডিলাররা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com