বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে যাবে বঙ্গবন্ধু শস্যচিত্রের ১০০ বিঘার ধান

যমুনা নিউজ বিডি: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়া বগুড়ায় ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’র ১০০ বিঘা জমির ধান যাবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। তবে এর কিছু অংশ স্থানীয় কৃষক এবং এই প্রজেক্টের সঙ্গে জড়িত শ্রমিকরা পাবেন বলে জানিয়েছে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ জাতীয় পরিষদ।

শনিবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ জাতীয় পরিষদের প্রধান উপদেষ্টা এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এ এফ এম বাহাউদ্দিন নাছিম।

বাহাউদ্দিন নাছিম বলেন, ধান পাকলে আমরা শুধু ধানের শীষটুকু কেটে নেব এবং বাকি অংশগুলো মাটির সঙ্গে মিশে যাবে। এর পর উৎপাদিত এই ফসল যাবে প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলে। অনেক আলোচনা করে আমরা এই সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি সেখান থেকে এই ফসল বীজ হিসেবে দেশের অন্যান্য জেলার কৃষকরাও পাবেন। এই শিল্পকর্মটি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নেওয়ার পাশাপাশি সারাদেশের কৃষকদের উজ্জীবিত করেছে। “শস্যচিত্রে বঙ্গবন্ধু” বিষয়টি দেশের কৃষকদের ধান চাষে অনুপ্রেরণা যোগাবে। এতে বগুড়ার কৃষকরা নিজেদের সম্মানিত বোধ করেছেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা বলেন, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আগামী ৫০ সালের মধ্যে দেশের জনসংখ্যা তিনগুণ বেড়ে যাবে। যেহেতু ধানই আমাদের প্রধান ফসল সুতরাং ধানের এই উৎপাদন ধরে রাখার জন্য আমরা কৃষকদের ধান চাষে অনুপ্রাণিত করতে চাই।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com