বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:৩৮ অপরাহ্ন

আফগানদের টি-২০ সিরিজ জয়

যমুনা নিউজ বিডিঃ প্রথম ম্যাচে ৪৮ রানের জয়। দ্বিতীয় ম্যাচেও এই ছন্দটা ধরে রাখল আফগানিস্তান। শুক্রবার আবু ধাবিতে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়েকে ৪৫ রানে হারিয়েছে আফগানরা। দারুণ জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজের ট্রফি নিশ্চিত করল দলটি (২-০)।

আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৯৩ রান করে আফগানিস্তান। জবাবে ১৭.১ ওভারে ১৪৮ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। ঝড়ো ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান মোহাম্মদ নবী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুর দিকে বেশকটি উইকেট হারিয়ে চাপে পড়ে জিম্বাবুয়ে। অধিনায়ক শন উইলিয়ামস (৯), ওপেনার তিনাশে (০), মাধেভেরে (৭) জ্বলে উঠতে পারেননি।

জিম্বাবুয়ের হয়ে যা লড়াই হয়েছে মিডল অর্ডারে। কিন্তু শেষ অবধি রশিদ-নবীদের স্পিনে আর কুলাতে পারেনি। লক্ষ্য স্পর্শ থেকে অনেক দূরে থাকতেই অল আউট হতে হয় দলটিকে। ২৯ বলে সর্বোচ্চ ৪০ রান করেন রায়ান বুরি। ১৪ বলে ২৪ রান করেন তিরিপানো। মুতুম্বামি ২১, ওপেনার তারিশাই মুসাকান্দা করেন ২২ রান। বল হাতে আফগানদের হয়ে রশিদ খান তিনটি, মোহাম্মদ নবী ও নাভিন উল হক দুটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে গুরবাজকে হারায় আফগানিস্তান। তবে শুরুর ধাক্কা ঠিকই সামলে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন দ্বিতীয় উইকেট জুটিতে উসমান গনি ও করিম জানাত। এই জুটি থেকে আসে ১০২ রান।

দলীয় ১১ রানের মাথায় আফসোস নিয়ে আউট হন গনি। ৩৪ বলে তিনি করেন ৪৯ রান, এক রানের জন্য হয়নি ফিফটি। তার ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছক্কার মার।

আফগানদের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস করিম জানাতের। ৩৮ বলে তিন চার ও চার ছক্কায় ৫৩ রান করে তিনি বুরির শিকার। এরপর নাজিবুল্লাহ জাদরান ১৫ বলে ১২ রানের কচ্ছপ গতির ইনিংস খেলেন। তবে মোহাম্মদ নবী ছিলেন বিধ্বংসী। ১৫ বলে তিনি খেলেন ৪০ রানের ঝড়ো ইনিংস। দুটি চারের সাথে ছক্কা হাকান তিনি চারটি। অধিনায়ক আসগর আফগান ৭ বলে থাকেন ১৪ রানে অপরাজিত। ৫ বলে ৯ রানে অপরাজিত থাকেন স্পিনার রশিদ খান।

আগামীকাল শনিবার সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচে পরস্পরের মোকাবেলা করবে দুই দল। ম্যাচটি হবে আবু ধাবিতেই।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com