বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বগুড়ায় মুজিব জন্মশতবার্ষিকীতে আলোচনা ও শিক্ষক সমাবেশ

ষ্টাফ রিপোর্টারঃ  বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) রাজশাহী বিভাগের আয়োজনে মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও শিক্ষক সমাবেশ করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮মার্চ) দুপুরে সদর উপজেলাস্থ একটি বিনোদন পার্কে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) বগুড়া জেলা শাখার সার্বিক ব্যবস্থাপনায় এই সভা করা হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবর রহমান মজনু। তিনি বলেন, শিক্ষকরা হলো সমাজ গড়ার হাতিয়ার। একটি মান সম্মত শিক্ষা ছাড়া কোন জাতিরর উন্নয়ণ সম্ভব নয়। মাসম্মত শিক্ষা নিশ্চিত করতে সকল ব্যক্তি-গোষ্ঠি-মহলের কার্যকরি ভুমিকা পালন করতে হবে। ছাত্র-শিক্ষক-অভিভাবকদের এগিয়ে আসতে হবে নিজ নিজ প্রচেষ্টায়। শিক্ষকদের বাস্ততমুখী হয়ে কঠোর শ্রম ও গবেষনার মাধ্যমে নতুন নতুন তথ্য উপাত্ত শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে। 

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন শিক্ষানুরাগী। দেশের শিক্ষা ব্যবস্থাকে এবং শিক্ষকদের তিনি যথাযথ মর্যাদা দিয়েছেন। শিক্ষা ক্ষেত্রে তিনি ব্যাপক উন্নয়ন করেছেন। বঙ্গবন্ধু দেশেকে নিয়ে ভাবতেন দেশের মানুষকে নিয়ে ভাবতেন। তিনি দেশের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন। 

মজনু বলেন, আজ জন্মশতবার্ষিকতে তার এবং তার পরিবারের যারা শহীদ হয়েছেন তাদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন করেছেন। শিক্ষকদের সব ধরনের সুযোগ সুবিধা দিতে তিনি কাজ করে যাচ্ছেন। শুধু তাই নয় তিনি স্কুল-কলেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠাকে আধুনিকায়ন করেছেন।

বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) বগুড়া জেলা শাখার সভাপতি মো. শাহাদৎ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) ও মুখপাত্র এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াজোঁ ফোরামের সভাপতি নজরুল ইসলাম রনি। বিশেষ অতিথি ছিলেন গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, আদমদিঘী উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম রাজু। 

সংগঠনের জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসিন ইসলামের সঞ্চালনায় সমাবেশের উদ্বোধক ছিলেন টিএমএসএসর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস) রাজশাহী বিভাগের প্রধান সমন্বয়ক মো. আব্দুল আলীম, বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক সুজল কুমার সরকার, অর্থ সম্পাদক মো. নুর রায়হান (মুন), সদর উপজেলা শাখার সভাপতি মো. ইকরাম হোসেন, সারিয়াকান্দি উপজেলার সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ প্রমুখ। 

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com