মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ১০:০৪ অপরাহ্ন

সান্তাহারে রেলওয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ

সান্তাহার প্রতিনিধিঃ বগুড়ার সান্তাহারে রেলওয়ে সরকারি সম্পত্তিতে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদসহ জরিমানা করা হয়েছে। রবিবার বেলা ১২টা থেকে দুপুর ৩টা পর্যন্ত সান্তাহার রেলগেট থেকে শুরু করে আগে পাশে অবৈধ উচ্ছেদ অভিযান চালিয়ে ৫ জনকে জরিমানা ও ২ জনকে ৭ দিন করে বিনাশ্রমে কারাদণ্ড প্রদান করেন। এ অভিযান পরিচালনা করেন বিভাগীয় ভূ সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান।

জানা যায়, রেলওয়ে লাইনের মাঝে এবং এর আশেপাশে কেউ ক্ষমতার জোরে, কেউবা কৌশলে অবৈধ স্থাপনা গড়ে ব্যবসা করে আসছিলো। তারই ধারাবাহিকতায় রবিবার দুপুর থেকে রেলওয়ের পশ্চিমাঞ্চলের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ডিভিশনাল এস্টেট অফিসার নুরুজ্জামান উচ্ছেদ অভিযান শুরু করেন। অভিযানে ৫ জনের জরিমানাসহ ২ জনের কারাদণ্ড প্রদান করেন।

অর্থদন্ড প্রাপ্তরা হলেন, সান্তাহার বশিপুর এলাকার আতিকুজ্জামানের ৫ হাজার, আব্দুল মান্নানের ১০ হাজার, মিলটন হোসেনের ৫ হাজার, লিটন ডটকমের ৫ হাজার ও ৫ বছর ধরে খাজনা না দেওয়ার অপরাধে হোটেল স্টারের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং শহিদুল ইসলাম ও মিঠু হোসেনকে ৭ দিন করে কারাদন্ড প্রদান করা হয়েছে।

এছাড়াও স্টার আবাসিক সিলকালা করাসহ অজ্ঞাত এক ব্যক্তির বাড়ির মামালাল নিলাম হয় সাড়ে ১১হাজার টাকায় এবং শান্ত নামের ব্যক্তির নির্মাণের স্থাপনার কাজ বন্ধ করে লাল পতাকা হিসবে সংকেত দেওয়া হয়েছে। এ অভিযানে উপস্থিত ছিলেন, সান্তাহার স্টেশন মাস্টার হাবিবুর রহমান, আর এন বি পরিদর্শক নূর নবী, রেলওয়ে থানার উপ পরিদর্শক তারিকুল ইসলাম, সান্তাহার পুলিশ ফাঁড়ির এ এস এই রুস্তম ফারুক, স্টেট বিভাগের আমিন আলিমুর রাজিব প্রমূখ।

বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুজ্জামান বলেন, উচ্ছেদের অভিযান শুরু হয়েছে। এই অভিযান আগামী সপ্তাহে আবারও শুরু করা হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com