সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

News Headline :
শেখ রাসেলের জন্মদিনে বগুড়া জেলা আ’লীগের কর্মসূচি ঘোষণা প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ নওগাঁর সাপাহারে বিএমএসএফ’র পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  সন্ত্রাসী হামলার প্রতিবাদে বগুড়ায় শ্রমিক লীগের মানববন্ধন ইউপি নির্বাচনে ভোট চুরির চেষ্টা করলে জনতা হাত গুঁড়িয়ে দেবে : হেলালুজ্জামান লালু বগুড়ায় ৫ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার দৈনিক বগুড়ার ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বগুড়ায় করোনার টিকা নেয়ার সময় বৃদ্ধার চেইন ছিনতাই, ৫ নারী গ্রেফতার মুজিব শতবর্ষ বগুড়া জেলা দাবা লীগ উদ্বোধন হবু স্ত্রীকে ৬০ কেজি সোনার গহনা উপহার দিলেন যুবক!

সেন্সর পেল ‘টুঙ্গীপাড়ার মিয়া ভাই’

যমুনা নিউজ বিডিঃ আজ আনকাট সেন্সর পেল সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকেনিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি।এই চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে শান্ত খানকে। এতে শান্ত খানের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন নবাগতা দীঘি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষেআগামী ২৬ মার্চ সারাদেশে মুক্তি পাবে চলচ্চিত্রটি। পরিচালক সেলিম খান এ তথ্য জানিয়েছেন।
এ প্রসঙ্গে পরিচালক সেলিম খান বলেন, ‘আজ স্বাধীনতার ৫০ বছরেও কেউ সর্বকালের সর্বশ্রেষ্ঠবাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কোন চলচ্চিত্র নির্মাণ করেননি। সেটিআমরা প্রথমবার নির্মাণ করেছি। চলচ্চিত্রটি আগামী ২৬ মার্চ সারাদেশের প্রেক্ষাগৃহে দেখতে পারবেনসকল চলচ্চিত্র প্রেমীরা।’ তিনি আরও বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমানের শৈশব ও কৈশোরের আদর্শ এবং সঠিক ইতিহাসের অনেক কিছু এখনো নতুন প্রজন্মেরকাছে অজানা। তাই সেই সব ইতিহাস নতুন প্রজন্মকে জানাতেই নির্মাণ করেছি “টুঙ্গীপাড়ার মিয়া ভাই” চলচ্চিত্রটি।

সকল প্রেক্ষাগৃহের পাশাপাশি এই চলচ্চিত্রটি বাংলাদেশ শিল্পকলা, ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও সকল স্কুল-কলেজে প্রজক্টরের মাধ্যমে চলচ্চিত্র দেখানো হবে বলে জানান এই পরিচালক।’
এই চলচ্চিত্র নিয়ে প্রযোজক পিংকি খান বলেন, ‘আমি ছোট মানুষ। এখনও পড়াশুনা করছি। শুধুমাত্রবই পুস্তকে বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়েছি বহুবার। তাকে নিয়ে প্রথমবার চলচ্চিত্র নির্মাণ করা সত্যি সত্যিঅনেক আনন্দের।’ তিনি আরও বলেন, ‘বাংলাদেশের সব থেকে বড় প্রচার মাধ্যম হলো চলচ্চিত্র।সেখানে আমাদের দেশের মানুষ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানএর আত্মজীবনী নিয়ে প্রথমবার “টুঙ্গীপাড়ার মিয়া ভাই” চলচ্চিত্র নির্মাণ। এ অনুভূতি যেন পাহাড়সমান।
স্টোরি স্প্ল্যাশ মিডিয়া ও পিংকি খান প্রযোজিত সিনেমাটি পরিচালনা করেছেন শাপলা মিডিয়া ও শাপলামিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার মো. সেলিম খান। চিত্রনাট্য রচনা করেছেন শামীম আহমেদ রনী।এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা ও নানা চক্রান্তের ঘটনা নিয়েনির্মিত হয়েছে ‘আগস্ট ১৯৭৫’। এটিও মুক্তির অপেক্ষায় রয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com