বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৪:১২ অপরাহ্ন

জামায়াত-বিএনপিকে বঙ্গবন্ধুর জীবনী পড়ার আহ্বান কৃষিমন্ত্রীর

ষ্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অধিকার আদায়ের জন্য সারাজীবন এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য রাজনীতি ও সংগ্রাম করেছেন। লড়াই সংগ্রাম করে একটি লাল সবুজের পতাকা উপহার দিয়েছেন এ জাতিকে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ছিল অসাম্প্রদায়িক ন্যায় ও সমতার ভিত্তিতে একটি জাতি ও রাষ্ট্রকে পরিচলনা করা। আমরা সেই পথে অগ্রসর হচ্ছি। বাংলাদেশ সমৃদ্ধির অগ্রযাত্রায় যারা বিরোধীতা করছে তারা পাকিস্থানের দোশর। তারা এদেশের কোন উন্নয়ন চায়না। তাই ফসলের মাঠে ফুটে তোলা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি দেখে আগামী প্রজন্ম তার আদর্শে অনুপ্রানিত হবে। সেই সঙ্গে অসাধারণ এই শিল্পকর্মটি অচিরেই গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে অন্তরভুক্ত হয়ে বাঙালি নতুন ইতিহাস সৃষ্টি করবে।

এছাড়াও বঙ্গবন্ধুর আদর্শে সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি জামায়াত-বিএনপিকে স্বাধীনতার স্থপতি বিশ্ব নন্দিত মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইতিহাস ও মহান নেতার জীবনী পড়ার জন‍্য আহবান জানান।

রোবাবর(১৪ মার্চ) দুপুর ১২টায় শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে ১০০ বিঘা জমির উপর গাঢ় বেগুনি ও সবুজ ক্যানভাসে আঁকা বিশ্বের সর্ববৃহৎ বঙ্গবন্ধুর শস্যচিত্র পরিদর্শন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি ও শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মজিবর রহমান মজনুর সভাপতিত্বে এ সময় বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, কৃষি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মেজবাউল ইসলাম, বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহা পরচালক মো. আসাদুল্লাহ, কৃষি অধিদপ্তরের অতিরিক্ত সচিব কমল রঞ্জন দাস, ওয়াহিদা আকতার, শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় বাস্তবায়ন পরিষদের সদস্য সচিব কেএম মোস্তাফিজুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com