বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০৪:২৫ পূর্বাহ্ন

জাতীয় শিশু উৎসব শুরু আজ

যমুনা নিউজ বিডিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে শিল্পবৃত্তের আয়োজনে আজ শুক্রবার শুরু হচ্ছে দুই দিনব্যাপী জাতীয় শিশু উৎসব। সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় ও শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় এ উৎসবে প্রায় পাঁচ হাজার শিশু অংশ নেবে।

শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে শুক্রবার বিকেলে উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। এতে বক্তব্য দেবেন সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ এবং অভিনেত্রী ও চলচ্চিত্র নির্মাতা অরুণা বিশ্বাস।

এ ছাড়া আগামীকাল শনিবার সন্ধ্যায় উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য দেবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। আরও বক্তব্য দেবেন এমপি শামসুল আলম দুলু, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এবং শিক্ষানুরাগী ও সমাজসেবক লায়ন এম কে বাশার।

শিল্পবৃত্তের পরিচালক ফয়জুল্লাহ সাঈদ জানান, উৎসবে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতায় অংশ নেবে। এ ছাড়া প্রতিদিন ১০টি শিশু সংগঠন আবৃত্তি, সংগীত ও নৃত্য পরিবেশনা করবে।

দুই দিনব্যাপী এ উৎসবে পার্টনার হিসেবে থাকছে বিএসবি-ক্যামব্রিয়ান গ্রুপ, এসএস কমিউনিকেশন ও ইউএস-বাংলা এয়ারলাইন্স।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com