বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১১:০৯ অপরাহ্ন

ধুনটে মাঝ রাতে বিস্ফোরণের প্রকট শব্দ, ১৪৪ ধারা জারি

ধুনট প্রতিনিধিঃ বগুড়া জেলার ধুনট উপ‌জেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও মু‌জিব চত্বর এলাকা এবং তার আ‌শেপা‌শের ৪০০গজ পর্যন্ত ১৪৪ধারা জা‌রি করা হ‌য়ে‌ছে। বুধবার দিবাগত রা‌তে ধুনট উপ‌জেলা নির্বা‌হি অ‌ফিসার সঞ্জয় কুমার মহন্ত এ আ‌দেশ জা‌রি ক‌রেন।

এ‌দি‌কে ১৪৪ধারা জা‌রির পর ধুনট শহ‌রে মধ্যরা‌তে মাই‌কিং ক‌রে গণ‌বিজ্ঞ‌প্তি প্রচার করা হয়। এছাড়াও মু‌জিব চত্বর এলাকায় নিরাপত্তা জোড়দার করা হয়ছে।

জানা যায়, বৃহস্প‌তিবার উপ‌জেলার কেন্দ্রীয় শহীদ মিনার  মু‌জিব চত্বর এলাকায় সমা‌বেশ আহবান ক‌রেন উপ‌জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সা‌লেহ স্বপন। একই সম‌য়ে একই স্থা‌নে ধুনট পৌর ছাত্রলী‌গের সা‌বেক সদস্য রা‌সেল খন্দকার সমা‌বে‌শ আহবান ক‌রে। ছাত্রলী‌গের দু’প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে এলাকায় উ‌ত্তেজনা দেখা দেয়।

এদি‌কে বুধবার দিবাগদ রাত সা‌ড়ে ১১টায় প্রায় ৭বার বি‌স্ফোর‌ণের বিকট শব্দ পাওয়া যায়। ধারনা করা হ‌চ্ছে, বৃহস্প‌তিবারের সমা‌বে‌শের আ‌ধিপত্য বিস্তা‌রের অংশ হি‌সে‌বে এক‌টি পক্ষ রা‌তের অন্ধকা‌রে কক‌টেল বি‌স্ফোরণ ঘ‌টি‌য়েছে।

মধ্যরা‌তে ছাত্রলী‌গের দুই প‌ক্ষের সমা‌বেশ ঘি‌রে আইন-শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়া‌র আশংকায় ১৪৪ধারা জা‌রি ক‌রেন উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত। এক গণ বিজ্ঞ‌প্তি‌তে তি‌নি ঘোষণা ক‌রে‌ছেন। বিজ্ঞপ্তিটি হলো বৃহস্প‌তিবার সকাল ৮টা থে‌কে রাত ৮টা পর্যন্ত ধুনট মু‌জিব চত্বর ও এর আশপা‌শের ৪০০গজ পর্যন্ত ১৪৪ধারা জা‌রি করা হ‌লো। একই সা‌থে সব ধর‌নের সভা-সমা‌বেশ, মি‌টিং-‌মি‌ছিল ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ করা হ‌লো।

ধুনট থানার এসআই প্রদীপ কুমার ব‌লেন, মধ্যরা‌তে ক‌য়েকদফা বি‌স্ফোর‌ণের বিকট শব্দ পাওয়া গে‌ছে। ত‌বে তা কি‌সের শব্দ সেটা নি‌শ্চিত করা যায় নি। পু‌লিশ অনুসন্ধান চা‌লি‌য়ে‌ছে। রাত দেড়টা পর্যন্ত কক‌টে‌লের আলামত পাওয়া যায়‌নি।

ধুনট উপ‌জেলা নির্বা‌হি কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ব‌লেন, ছাত্রলী‌গের দুই গ্রু‌পের সমা‌বেশ ঘি‌রে আইন শৃঙ্খলা প‌রি‌স্থি‌তি অবনতি হওয়ার আশংকা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জা‌রি ক‌রে‌ছি। সব ধর‌ণের সভা-সমা‌বেশ, মি‌ছিল-মি‌টিং ও গণজমা‌য়েত নি‌ষিদ্ধ ক‌রে‌ছি। বৃহস্প‌তিবার রাত ৮টা পর্যন্ত এ আ‌দেশ জা‌রি থাক‌বে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com