মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৩:০৪ পূর্বাহ্ন

ওভারব্রিজ ও পকেটগেট নির্মাণের দাবিতে বগুড়ায় ট্রেন থামিয়ে অবস্থান

স্টাফ রিপোর্টার ঃ বগুড়া রেলস্টেশন সংলগ্ন তিনটি এলাকার মানুষের এবং কয়েকটি স্কুলের শিক্ষার্থীদের চলাচলের জন্য ওভারব্রিজ ও পকেটগেটের দাবিতে ট্রেন থামিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন স্থানীয় ব্যবসায়ী ও এলাকার বাসিন্দারা।
বৃহস্পতিবার সকালে করতোয়া এক্সপ্রেস ট্রেন থামিয়ে ওভারব্রিজ ও পকেট গেট অধিকার আদায় বাস্তবায়ন কমিটির ব্যানারে এই কর্মসূচি পালন করেন। সকাল ১০টার দিকে সান্তাহার থেকে বুড়িমারীগামী করতোয়া এক্সপ্রেস ট্রেন বগুড়া রেল স্টেশনে পৌঁছানোর আগেই স্থানীয়রা রেললাইনের ওপর অবস্থান নিয়ে সমাবেশ শুরু করেন। এসময় তারা জানান, সম্প্রতি রেল কর্তৃপক্ষ স্টেশন থেকে ১ নম্বর রেলগেট এলাকা পর্যন্ত লাইনের দুধারে নিরাপত্তাপ্রাচীর তুলেছে। এই এলাকায় কোনো ওভার ব্রিজ না থাকায় দুই প্রান্তের বাসিন্দারা চরম বিপাকে পড়েছেন, ক্ষতির মুখে পড়েছে আশপাশের কয়েকহাজার ব্যবসা প্রতিষ্ঠানও।

সমাবেশে বক্তব্য রাখেন বগুড়া আদর্শ হকার্স মার্কেটের প্রধান উপদেষ্টা ও শাপলা মার্কেট মালিক সমিতির সভাপতি মোঃ আব্দুল মান্নান আকন্দ। এছাড়া সমাবেশে আরও বক্তব্য রাখেন হকার্স মার্কেট মালিক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, শাপলা মার্কেট মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম লিটন, খোকন, জীবন,রেজাউল, গেদা প্রমুখ। সমাবেশ থেকে বক্তারা দ্রুত সীমানাপ্রাচীরে পকেটগেট তৈরি এবং ওভারব্রিজ নির্মাণের দাবি জানান। ২৬ মার্চের মধ্যে তাদের দাবি আদায় ঙমঙ্গমানা না হলে রেলপথ অবরোধের পাশাপাশি কঠিন আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com