বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০১:৩৮ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

শস্যচিত্র পরিদর্শন করতে বগুড়া যাচ্ছে ‘গিনেস ওয়ার্ল্ডস রেকর্ড বুক’

যমুনা নিউজ বিডিঃ শস্যচিত্রে বঙ্গবন্ধু প্রকল্পটি পরিদর্শন করতে বগুড়া যাচ্ছে ‘গিনেস ওয়ার্ল্ডস রেকর্ড বুক’ প্রতিনিধি দল। অনুষ্ঠানটি কাভার করতে ঢাকা থেকে ভোর ৭ টায় রওয়ানা করেছেন সাংবাদিকদের একটি প্রতিনিধি দল। টিমের সদস্য ইকরামুল কবীর টিপু জানান, দলে ৩০ জন সাংবাদিক রয়েছেন।

ধানের চারায় বঙ্গবন্ধুর মুখচ্ছবি ফুটিয়ে তোলার কাজ চলছে বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে। ১২০ বিঘা কৃষি জমিতে গত ২৯ জানুয়ারি ধানের চারা রোপণের মধ্যে দিয়ে শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণের কাজ  শুরু হয়।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক উচ্চ ফলনশীল দুই ধরনেরর ধানের চারা রোপণের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই প্রকল্পের উদ্যোক্তা বঙ্গবন্ধু জাতীয় পরিষদ।

গত ৪ ফেব্রুয়ারি শস্য রোপন কাজ শেষ হয়েছে। দু’সপ্তাহের মধ্যেই শস্যচিত্রে ফুটে উঠেছে বঙ্গবন্ধুর মুখ। এ প্রকল্পের আহ্বায়ক আ ফ ম বাহাউদ্দিন নাসিম জানান, গত মাসেই তারা গিনেজ বুক অব রেকর্ডে প্রয়োজনীয় কাগজপত্র ও ছবি পাঠিয়েছেন। এরপরই গিনেজ প্রতিনিধিরা প্রকল্প পরিদর্শনের দিন তারিথ চূড়ান্ত করেন।

উদ্যোক্তারা জানান,  গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে রয়েছে এর আগে চীনে ২০১৯ সালে তৈরি করা শস্য চিত্র, যার আয়তন ছিল ৮ লাখ ৫৫ হাজার ৭৮৬ বর্গফুট। বগুড়ার গ্রাম বালেন্দায় যে বঙ্গবন্ধুর শস্যচিত্রটির আয়তন হবে ১২ লাখ ৯২ হাজার বর্গফুট বা ১ লাখ ২০ হাজার বর্গ মিটার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com