বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০২:৫৩ পূর্বাহ্ন

News Headline :
বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন কুয়েতের বিপক্ষে হারল বাংলাদেশ নন্দীগ্রামে এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ইংলিশদের সামনে পাত্তাই পেল না বাংলাদেশ সৌদি খেজুর ও ভিয়েতনামের নারিকেল চাষে মিলবে ব্যাংক ঋণ সিরাজগঞ্জে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী কে কেন্দ্র করে বিএনপি-আ’লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ, আহত ২০ জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে ব্রাহ্মণপাড়ায় র‍্যালী ও আলোচনা সভা বগুড়ার ধুনটে সরকারি চাল বোঝাই ট্রাক জব্দ বগুড়ায় জমজম ড্রিংকিং ওয়াটারকে জরিমানা ১ লাখ টাকা নওগাঁর সাপাহার উপজেলা আইন শৃংঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বগুড়ার ৩১২৬ মুক্তিযোদ্ধার তালিকা অনলাইনে

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া জেলার ১২টি উপজেলার ৩ হাজার ১২৬জন বীর মুক্তিযোদ্ধার তালিকা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে। বীর মুক্তিযোদ্ধা তথ্য ব্যবস্থাপনা সিষ্টেম (এমআইএস) এ প্রকাশিত মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের এই তথ্য থেকে জানা গেছে, বগুড়া জেলার ১২ উপজেলায় সর্বমোট মুক্তিযোদ্ধার সংখ্যা ৩ হাজার ১২৬ জন।

এর মধ্যে সর্বোচ্চ তালিকায় রয়েছে সারিয়াকান্দি উপজেলার ৬১৬ জন, এরপর সোনাতলায় ৪৮৭ জন, আদমদিঘী উপজেলায় ৪৬৭ জন, বগুড়া সদরে ৩৫৫ জন, গাবতলী উপজেলায় ৩৫৪ জন, ধুনট উপজেলায় ১৮৮ জন, শেরপুর উপজেলায় ১৭৫জন, দুপচাঁচিয়া উপজেলায় ১৬৩ জন, শিবগঞ্জ উপজেলায় ১৩১ জন, শাজাহানপুর উপজেলায় ৭৯ জন, কাহালু উপজেলায় ৬৭ জন। তালিকায় সর্বনিন্ম মুক্তিযোদ্ধা নন্দীগ্রাম উপজেলায় ৪৪ জন।

প্রকাশিত তালিকা অনুযায়ী, বে-সামরিক গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা রয়েছেন ২ হাজার ৬৪৭ জন, সেনাবাহিনীর গেজেটভুক্ত ১৭৪ জন, বিজিবির গেজেটভুক্ত ৩২ জন, বিমান বাহিনীর ৬ জন, মুজিবনগর গেজেটের ৬ জন, পুলিশ বাহিনীর গেজেটভুক্ত ৮ জন আনসার বাহিনীর ৪ জন, স্বাধীনবাংলা বেতার শব্দশিল্পী গেজেটভুক্ত ২ জন এবং বীরাঙ্গনা গেজেটভুক্ত ১ জন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় molwa.gov.bd এই ওয়েব সাইটে গিয়ে টপমেন্যুতে গিয়ে এমআইএস বাটনে ক্লিক করে জেলা ও উপজেলা ভিত্তিক জীবিত ও মৃত মুক্তিযোদ্ধা এবং তাদের ওয়ারিশদের তালিকা দেখা যাবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com