রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৫:৩৩ অপরাহ্ন

রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ প্রয়াত

যমুনা নিউজ বিডি ঃ ভারতের রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ স্বামী আত্মস্থানন্দ পরলোক গমন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৮ বছর।
বার্ধ্যক্যজনিত অসুস্থতার কারণে ২০১৫ সাল থেকে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত বুধবার তার কিডনির স্টেন্ট বদল হয়। এরপর তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। আজ সোমবার মৃত্যবরণ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বামী আত্মস্থানন্দের প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন।

স্বামী আত্মস্থানন্দের নশ্বর দেহে যাতে ভক্তরা শ্রদ্ধা জানাতে পারেন, তার জন্য রবিবার সারা রাত বেলুড় মঠের দরজা খোলা থাকবে।

ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, দক্ষিণ কলকাতার রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান থেকে প্রয়াত অধ্যক্ষের নশ্বর দেহ বেলুড় মঠে নিয়ে যাওয়া হয়েছে। অগণিত শিষ্য এবং ভক্তদের জন্য তার দেহ আগামীকাল রাত পর্যন্ত বেলুড় মঠে শায়িত থাকবে বলে রামকৃষ্ণ মঠ ও মিশন সূত্রে জানা গেছে। শিষ্য ও ভক্তরা যাতে মরদেহে অন্তিম শ্রদ্ধা জ্ঞাপন করতে পারেন, সে জন্য আজ সারা রাত বেলুড় মঠের দরজা খোলা থাকবে। আগামীকাল অর্থাৎ সোমবার রাত ৯টার পর তার শেষকৃত্য সম্পন্ন হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com