বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

ধস নামিয়েছিলেন মোহাম্মদ আমির

যমুনা নিউজ বিডি ঃ পিঠের ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল খেলা হয়নি তার। তখনও কি পাকিস্তান ভেবেছিল; ভারতের বিপক্ষে এই টুর্নামেন্টে আরও একবার দেখা হতে যাচ্ছে? সবাইকে অবাক করে ইংল্যান্ডকে হারানোর পর পাকিস্তানের মুখোমুখি হয় ভারত।
গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে যে ভারত ব্যাটিং দাপট দেখিয়েছে; রবিবার তার ছিঁটেফোটাও দেখা গেল না! আর এই ধসের সূচনা করলেন মোহাম্মদ আমির।

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইতিহাস খুব নগন্য। আমির ফিরেছেন। ফিরেছেন সেই আগের রূপেই। ভারতের বিপক্ষে ফাইনালের মহারণে তার ওপর ছিল গুরুদায়িত্ব। ভারতীয় টপ অর্ডারকে ধ্বংস করে দেওয়া। খুব সুনিপুণভাবে; সঠিক সময়ে সেই দায়িত্ব পালন করলেন আমির। পৃথিবীর তামাম বোলারদের আতঙ্ক শিখর ধাওয়ান, রোহিত শর্মা এবং ভয়ঙ্করতম ব্যাটসম্যন বিরাট কোহলি আমিরের শিকার হলেন।

আমিরকে নিয়ে একটু শঙ্কাবোধ করছিল ক্রিকেট মহল। ভারতের বিপক্ষে তাকে যদি জোর করে খেলানো হয় তাহলে ইনজুরির শঙ্কা থেকেই যায়। ভবিষ্যতে যা ওর ক্যারিয়ার শেষ করে দিতে পারে। কিন্তু মিকি আর্থার জানিয়েছিলেন, আমির পুরোপুরি ফিট হয়েই মাঠে নামছেন। ৬ ওভার বল করে ২ মেডেনসহ মাত্র ১৬ রান দিয়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। ৩ বল বেশি করে ১৯ রান দিয়ে হাসান আলীও নিয়েছেন ৩ উইকেট। এই দুজনের সঙ্গে শাদাব খানের আক্রমণে ১৮০ রানের বিশাল ব্যবধানে হেরে যায় বিশ্বের সেরা ব্যাটিং লাইনআপ সমৃদ্ধ ভারত।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com