সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

News Headline :
শেখ রাসেলের জন্মদিনে বগুড়া জেলা আ’লীগের কর্মসূচি ঘোষণা প্রথমবার জাতীয়ভাবে পালিত হচ্ছে ‘শেখ রাসেল দিবস’ নওগাঁর সাপাহারে বিএমএসএফ’র পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান  সন্ত্রাসী হামলার প্রতিবাদে বগুড়ায় শ্রমিক লীগের মানববন্ধন ইউপি নির্বাচনে ভোট চুরির চেষ্টা করলে জনতা হাত গুঁড়িয়ে দেবে : হেলালুজ্জামান লালু বগুড়ায় ৫ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার দৈনিক বগুড়ার ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বগুড়ায় করোনার টিকা নেয়ার সময় বৃদ্ধার চেইন ছিনতাই, ৫ নারী গ্রেফতার মুজিব শতবর্ষ বগুড়া জেলা দাবা লীগ উদ্বোধন হবু স্ত্রীকে ৬০ কেজি সোনার গহনা উপহার দিলেন যুবক!

বিকেলে ভারত-পাকিস্তান ফাইনাল : কার ঘরে যাচ্ছে ট্রফি?

আজ রবিবার আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরের ফাইনালে শিরোপা জয়ের লড়াইয়ে নামবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। ফাইনালে ভারতের টপ-অর্ডার ব্যাটসম্যানের সাথে যুদ্ধ হবে পাকিস্তানের পেস বোলিং অ্যাটাকের।
পুরো টুর্নামেন্টজুড়েই ভারতের টপ-অর্ডার ব্যাটিং এবং পাকিস্তানের পেস বোলিং অ্যাটাক সেরা পারফর্মেন্সই প্রদর্শন করেছে।

ভারতের টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি রানের ফুলঝুরি ফুটিয়েছেন। ধাওয়ান ৪ ম্যাচে ৩১৭ রান করেছেন। তাই এখন পর্যন্ত চলমান চ্যাম্পিয়নস ট্রফির সর্বোচ্চ রান সংগ্রহকারী ধাওয়ান। গড় ৭৯.২৫। রোহিতের রান ৩০৪। গড় ১০১.৩৩। দুজনই এবারের আসরে একটি করে সেঞ্চুরি করেছেন। সেঞ্চুরি না পেলেও, রান তোলার কাজটা ভালোই করেছেন কোহলি। ৪ ম্যাচে ২৫৩ রান করেছেন তিনি। তার গড় ২৫৩। এবারের আসরে ভারতের হওয়া রানের মধ্যে ৮১ দশমিক ৪ শতাংশ রানই করেছেন ধাওয়ান-রোহিত-কোহলি।

ভারতের বিপক্ষে প্রথম ম্যাচের পর তিনটি ম্যাচ খেলেছে পাকিস্তান। প্রথম ম্যাচে ভারতের মাত্র ৩ উইকেট শিকার করতে পেরেছিল পাকিস্তান। এরপর প্রতিটি ম্যাচে পাকিস্তানের পেসাররা ৯ দশমিক ৩৩ করে উইকেট নিয়েছেন। প্রতিটি উইকেটের জন্য পাকিস্তানের পেসাররা খরচ করেছেন ২৩ দশমিক ৭৮ রান। ভারতের বিপক্ষে সেটি ছিল ১০৬ দশমিক ৩৩। আর শেষ তিন ম্যাচে ওভারপ্রতি তাদের রান ছিল ৪ দশমিক ৪৬। তবে ভারতের বিপক্ষে ছিল ৬ দশমিক ৬৪।

পাকিস্তানের পেসার হাসান আলী ৪ ম্যাচে ১৭২ রানে ১০ উইকেট শিকার করেন। তিনি এখন পর্যন্ত এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারী। এরপরই আছেন আরেক পেসার জুনায়েদ খান। ৩ ম্যাচে ১৩৫ রানে ৭ উইকেট নিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media