April 20, 2024, 10:06 am

বিএনপিকে সন্ত্রাসী সংগঠন আখ্যা দেয়নি কানাডার আদালত : রিজভী

যমুনা নিউজ বিডিঃ কানাডার ফেডারেল কোর্ট বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দেয়নি বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১ আগস্ট) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ দাবি করেন।

এতে বলা হয়, বিএনপি সন্ত্রাসী সংগঠন উল্লেখ করে কানাডার আদালত রায় দেয়নি। অথচ, সরকারের পৃষ্ঠপোষকতায় বিভিন্ন এজেন্সি ও গোয়েন্দা সংস্থা মিথ্যা প্রতিবেদন প্রকাশ ও প্রচার করতে গণমাধ্যমের ওপর চাপ প্রয়োগ করছে।

‘কানাডার আদালতের ২৬ পৃষ্ঠার সম্পূর্ণ রায়ে দ্বিতীয় পৃষ্ঠায় বলা হয়েছে- ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এমন কোনো যুক্তিসঙ্গত কারণ পায়নি যাতে প্রতীয়মান হয় যে, বিএনপি সন্ত্রাসবাদের সঙ্গে যুক্ত কোনো সংগঠন। রায়টি কানাডার ফেডারেল কোর্টের ওয়েবসাইটে এখনও বিদ্যমান আছে। কিন্তু কিছু কিছু গণমাধ্যম প্রকৃত বিষয়টি যাচাই না করে ফ্যাসিস্ট সরকারের হুকুমে মিথ্যা প্রতিবেদন প্রকাশ করেছে, যা সত্যানুসন্ধানী গণমাধ্যমের মূলনীতির সঙ্গে সামঞ্জস্যহীন। জনগণকে বিভ্রান্ত করতে ওপরের চাপে এরকম সংবাদ গণমাধ্যমের বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নের মুখে ফেলে দেয়। যাচাই-বাছাইহীন মিথ্যা রিপোর্টের জন্য জনমনে সমালোচনার ঝড় বইছে।’

এতে আরও বলা হয়, পদে পদে ব্যর্থতায় এই সরকার এখন দিশেহারা। তারা ভিত্তিহীন এবং কাল্পনিক কাহিনি বানিয়ে বিভ্রান্ত করার অপচেষ্টা করছে। অন্য দেশের আদালতের রায়কেও বিকৃত করতে তারা দ্বিধা করেনি। শেখ হাসিনা জানেন দেশে-বিদেশে তিনি এখন বন্ধুহীন এবং তার গ্রহণযোগ্যতা শূন্যেরও নিচে।

বিজ্ঞপ্তিতে কানাডার আদালতের রায়কে ‘টেম্পারিং’ করে বিভিন্ন গণমাধ্যমে প্রচার করার সরকারের হীন ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD