April 20, 2024, 4:25 pm

বগুড়ায় দুদকের মামলায় শ্রমিক নেতা হেলাল ও তার স্ত্রী পুত্রের অবৈধ সম্পদ বাজেয়াপ্ত

স্টাফ রিপোর্টার:বগুড়ায় এক প্রভাবশালী এক শ্রমিক লীগ নেতার বিরুদ্ধে কোটি কোটি টাকার অবৈধ অর্থ ও সম্পদ অর্জন এবং অর্থ ও সম্পদ গোপন করার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় আদালত তার দুটি বাড়ি ও নয়টি গাড়ি বাজেয়াপ্ত করে পৃথক দুটি রিসিভার নিয়োগ করা করেছেন। নয়টি গাড়ির রিসিভার নিযুক্ত হয়েছেন বগুড়া বিআরটিসির ডিপো ম্যানেজার এবং বগুড়া পিডব্লিউডি’র নির্বাহী পরিচালক।বগুড়ার সিনিয়র স্পেশাল জজ মোজাম্মেল হক চৌধুরী সম্প্রতি এই চাঞ্চল্যকর রায় দিয়েছেন। তবে অজ্ঞাতকারণে এই রায়ের বিষয়টি মিডিয়া ফোকাস হয়নি। রায়ের এই বিষয়টি পরিকল্পিতভাবে ধামাচাপা দিয়ে রাখা হয়েছে বলে ধারণা করা হ”েছ।

বগুড়া জেলা দুদকের একটি সুত্রে জানা যায় , বগুড়া জেলা শ্রমিক লীগের প্রভাবশালী নেতা এবং বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক শেখ সামসুদ্দিন হেলাল , তার প্রথম স্ত্রী হেলেণা পারভীন, তার পুত্র শেখ হোসাইন হাবিব এবং দ্বিতীয় পক্ষের স্ত্রী আবে জমজম নাজি’র বিরুদ্ধে প্রায় ১২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন এবং দেড় কোটি টাকার অর্থ সম্পদ অর্জনের
অভিযোগে মামলা হয় দুদকে।দুদক বগুড়া শাখার ততকালীন উপপরিচালক মনিরুজ্জামান ১৯-০২-২৩ ইং তারিখে উল্লেখিতদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলাটির চার্জশিট হলে বগুড়ার স্পেশাল জেলা জজ মোজাম্মেল হক চৌধুরী গত ১২-১১-২৩ইং তারিখে শেখ হেলালের মালিকানাধীন নয়টি গাড়ির মালিকানা বাজেয়াপ্ত করে বগুড়া বিআরটিসির ডিপো ম্যানেজার শাহিনুল ইসলামকে রিসিভার নিয়োগের অফিসিয়াল চিঠি দেন। একই সাথে তিনি উল্লেখিত শেখ হেলালের দুইটি বাড়ির রিসিভার নিযুক্ত করেন বগুড়া পিডাব্লিউডির নির্বাহী প্রকৌশলী এ এইচ শাহরীয়ারকে। ঘটনার সত্যতা য্চাাইয়ের জন্য বগুড়া বিআরটিসির ডিপো ম্যানেজারকে ফোন করা হলে তিনি ফোন রিসিভ করেননি । তবে পিডাব্লিউডির নির্বাহী পরিচালক ঘটনা সত্য বলে জানিয়ে বলেন , আদালতের নির্দেশনা বাস্তবায়নের প্রক্রিয়া চলমান ।বগুড়া দুদকের স্পেশাল পিপি আলহাজ¦ আবুল কালাম আজাদ জানান, অভিযুক্ত শেখ হেলালের বিরুদ্ধে ৯ কোটি ৭০ লক্ষ ৩১ হাজার টাকার অবৈধ অর্থ /সম্পদ অর্জন, ৫৬ লক্ষ ৩২ হাজার ২১৭ টাকার স¤পদের তথ্য গোপনের অভিযোগ ছিল। একই সাথে তার প্রথম স্ত্রী হেলেনা পারভীনের বিরুদ্ধে ১৬ লক্ষ ৯৪ হাজার ১৮৯ টাকার অর্থ / সম্পদের তথ্য গোপন এবং ২ কোটি ১৬ লাখ ২১ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন এবং তাদের পুত্র শেখ হোসাইন হাবিবের ৮২ লক্ষ ৮০ হাজার ৬২২ টাকার অর্থ/সম্পদের তথ্য গোপনের পাশাপাশি ৩ কোটি ৪৯ লক্ষ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমানিত অভিযোগের ভিত্তিতে বিজ্ঞ বিচারক ওই রায় দেন। মামলা চলাকালে সামসুদ্দিন শেখ হেলাল তার দ্বিতীয় স্ত্রী আবে জমজম নাজি’র নামে সম্পত্তি ট্রান্সফার করায় তাকেও আসামি করা হয় বলে জানান স্পেশাল পিপি আবুল কালাম আজাদ। তিনি আরও জানান, সর্বশেষ চলতি বছরের ১৮ জানুয়ারি উল্লেখিত আসামিগনের বিরুদ্ধে বিজ্ঞ বিচারিক আদালত হুলিয়া ও গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD