Home / জাতীয় / ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

যমুনা নিউজ বিডিঃ ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আজ মঙ্গলবার (৩০ জুন) বিকেলে বিভিন্ন  ক্যাডারে ২ হাজার ২শ’ ৪ জনকে নিয়োগের সুপারিশ করে চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এর মধ্যে রয়েছে প্রশাসন ক্যাডারে ৩০৬ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, সহকারী সার্জন ২২০ জন, কৃষি ক্যাডারে ২৪১ জন।

২০১৭ সালে ২০ জুন ৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিশন। এই বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ৩০০ জন এবং পুলিশে ১০০ জনসহ মোট দুই হাজার ২৪টি পদে নিয়োগ দেয়ার কথা জানানো হয় বিজ্ঞপ্তিতে। একই বছরের ১০ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলে। গত বছরের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় প্রায় দুই লাখ ৮৮ হাজার ৮৯৯ জন পরীক্ষার্থী অংশ নেন।

৩৮তম বিসিএসে অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৪৪০ জন প্রার্থী আবেদন করলেও তাদের মধ্যে ২ লাখ ৮৮ হাজার ৮৯৯ জন প্রিলিমিনারিতে অংশ নেন।

এরমধ্যে ১৬ হাজার ২৮৬ জন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন। উত্তীর্ণদের লিখিত পরীক্ষা শুরু হয় ২০১৮ সালের ৮ আগস্ট। লিখিত পরীক্ষার ফলাফলে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৯ হাজার ৮৬২ জনকে উত্তীর্ণ করা হয়।

Check Also

একদিনে মৃত্যু ৪৬, শনাক্ত ৩৪৮৯

যমুনা নিউজ বিডিঃ দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৩ হাজার ৪৮৯ জন করোনা …

%d bloggers like this:

Powered by themekiller.com