Home / সারাদেশ / চট্টগ্রাম বিভাগ / ২০২২ সালে ঢাকার সঙ্গে কক্সবাজারের সরাসরি রেল যোগাযোগ : রেলমন্ত্রী

২০২২ সালে ঢাকার সঙ্গে কক্সবাজারের সরাসরি রেল যোগাযোগ : রেলমন্ত্রী

কক্সবাজার প্রতিনিধিঃ আগামী ২০২২ সালের জুন মাসের মধ্যে রাজধানী ঢাকার সঙ্গে পর্যটন রাজধানী কক্সবাজারের মধ্যে সরাসরি রেল যোগাযোগ স্থাপিত হবে। আজ শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারে এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রেলপথ মন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর অগ্রাধিকার যে ১০টি মেগা প্রকল্প রয়েছে তার মধ্যে রেলওয়ের দুটি প্রজেক্ট রয়েছে। এর একটি দোহাজারী-কক্সবাজার-ঘুমধুম পর্যন্ত ১০২ কিলোমিটার রেলপথ নির্মাণ, অপরটি ঢাকার কমলাপুর থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত ১৭২ কিলোমিটার রেলপথ নির্মাণ। প্রকল্পটি যথাসময়ে বাস্তবায়িত হলে ২০২২ সালের জুন মাসের মধ্যে ঢাকার সঙ্গে কক্সবাজারের সরাসরি রেল যোগাযোগ সম্ভব হবে।

কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে হিলটপ সার্কিট হাউজ সম্মেলন কক্ষে আয়োজিত দোহাজারী-কক্সবাজার ডুয়েলগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণ বিষয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।

কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আফসারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শামীম হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তব্য দেন। এ সময় রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রকল্প ও ভূমি অধিগ্রহণ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Check Also

শাজাহানপুরে বিএনপি নেতার পিতার কবর জিয়ারত করলেন নেতাকর্মীরা

যমুনা নিউজ বিডিঃ শুক্রবার বিকেলে বগুড়ার শাজাহানপুরের খরনা ইউনিয়ন বিএনপির ৪ নং ওয়ার্ড বিএনপির সাবেক …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com