Breaking News
Home / জাতীয় / ১২তম টরন্টো বাংলা বইমেলা ৭ ও ৮ জুলাই

১২তম টরন্টো বাংলা বইমেলা ৭ ও ৮ জুলাই

যমুনা নিউজ বিডি ঃ আগামী ৭ ও ৮ জুলাই অনুষ্ঠিত হতে যাচ্ছে ১২তম টরন্টো বাংলা বইমেলা। কানাডার টরন্টো শহরে টরন্টো বইমেলার এক যুগ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবারের বইমেলায় প্রধান অতিথি হিসেবে উপিস্থিত থাকবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন।

বিশেষ অতিথি হিসেবে থাকবেন কবি আসাদ চৌধুরী, ছড়াকার লুৎফর রহমান রিটন ও কথাসাহিত্যিক জাকির তালুকদার। এ বছর বাংলাদেশের সর্বাধিক সংখ্যক স্বনামখ্যাত প্রকাশক অংশ নেবেন মেলায়। এদের মধ্যে উল্লেখযোগ্য অঙ্কুর, অনন্যা, সময়, কথাপ্রকাশ ও নালন্দা।

এবারের বইমেলা অনুষ্ঠিত হবে শহরের বাঙালি এলাকা বলে খ্যাত ড্যানফোর্থের ৯ ডজ রোডের রয়েল লিজিয়ন হলে। সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত এ মেলায় বই প্রদর্শনী ছাড়াও থাকবে আলোচনা, সেমিনার, আবৃত্তি, কবিতা উৎসব, শিশু কিশোরদের জন্য বিশেষ অনুষ্ঠান, বিতর্ক, লেখক-প্রকাশকদের আড্ডা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলাদেশ ছাড়াও কানাডা ও আমেরিকার লেখক, প্রকাশক ও পাঠকের পদচারণায় মুখর করার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মেলা উপলক্ষে একটি স্যুভেনির প্রকাশিত হবে। বইমেলায় এবারের নতুন সংযোজন শোভাযাত্রা। শোভযাত্রা শুরু হবে শনিবার সকাল ১১টায় ড্যানফোর্থ অন্যমেলার সামনে থেকে।

Check Also

রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশের পাশে থাকবে আইওএম

যমুনা নিউজ  বিডি ঃ রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে সব ধরনের সহায়তা দেয়ার কথা জানিয়েছেন, আন্তর্জাতিক অভিবাসন …

Powered by themekiller.com