Home / জাতীয় / হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদার আবেদনের শুনানি ২৮ অক্টোবর

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদার আবেদনের শুনানি ২৮ অক্টোবর

যমুনা নিউজ বিডি:  জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন খারিজ করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদনের ওপর আগামী ২৮ অক্টোবর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির দিন ধার্য করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ দিন ধার্য করেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তাঁর অনুপস্থিতিতে কারাভ্যন্তরে বিচার চলার পক্ষে বিশেষ জজ আদালত আদেশের বিরুদ্ধে করা আবেদন গত ১৪ অক্টোবর হাইকোর্ট খারিজ করেন। এ আদেশের বিরুদ্ধে খালেদা জিয়ার আইনজীবীরা আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করেন।

উল্লেখ্য আগামী ২৯ অক্টোবর কারাভ্যন্তরে একটি কক্ষে বসানো আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রায়ের জন্য দিন ধার্য রয়েছে।

গত ৫ সেপ্টেম্বর খালেদা জিয়া বিশেষ জজ আদালতে হাজির হয়ে বলেন, বারবার আদালতে আসতে পারবেন না। এরপর কয়েকটি ধার্য তারিখে তিনি উপস্থিত হননি। এ অবস্থায় গত ২০ সেপ্টেম্বর বিশেষ জজ আদালত খালেদা জিয়ার অনুপস্থিতিতেই বিচার চলার পক্ষে আদেশ দেন। আদালত খালেদা জিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়ে এ আদেশ দেন। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হলে তা খারিজ করে দেন হাইকোর্ট।

গত ৪ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারের একটি কক্ষকে আদালত হিসেবে ঘোষণা করে। এর পরদিন ৫ সেপ্টেম্বর সেখানে আদালত বসে। এরও আগে মামলাটির বিচার চলছিল ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে।

অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার অপর আসামিরা হলেন-হারিছ চৌধুরী, জিয়াউল ইসলাম ও মনিরুল ইসলাম খান।

Check Also

দেশের মানুষ নির্বাচনমুখী হয়ে উঠেছে : নাসিম

যমুনা নিউজ বিডি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া …

Powered by themekiller.com