Home / আন্তর্জাতিক / সড়কের পাশে ট্রাম্পের উলঙ্গ মূর্তি

সড়কের পাশে ট্রাম্পের উলঙ্গ মূর্তি

যমুনা নিউজ বিডিঃ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আবারও সড়কের পাশে ট্রাম্পের উলঙ্গ মূর্তি স্থাপন করেছে নৈরাজ্যবাদী শিল্পীগোষ্ঠী ইনডিকলাইন।

ক্যালিফোর্নিয়ার সড়কে বসানো হয়েছে ট্রাম্পের উলঙ্গ মূর্তি, যেন মুখে রং মেখে দাঁড়িয়ে, এক ভাঁড়। পেছনেই কালো বিলবোর্ডে লেখা ‘অবস্থা আরও খারাপ হতে পারে’।

নির্বাচনের মাত্র কয়েকদিন আগে প্রেসিডেন্টের নীতির সমালোচনা আর তার বিরুদ্ধে ভোটে মার্কিনিদের উৎসাহিত করতে এমন মূর্তি বসিয়েছে ইনডিকলাইন নামের একটি সংগঠন। হঠাৎ করেই সড়কের পাশে প্রেসিডেন্টের এমন নগ্নমূর্তি দেখে বিস্মিত স্থানীয়রা।

তারা বলেন, মনে হয় না খুব একটা খারাপ হয়েছে। ওরা আরেকটু ভালো করতে পারতো। আরেকটু অশ্লীল। যিনি এটা বানিয়েছেন তার সঙ্গে দেখা করতে পারলে ভালো হতো। খুবই দারুণ। উনি যে ভাঁড় এবং খারাপ সব সিদ্ধান্ত নেন, এই মূর্তি দেখে মনে হচ্ছে, সেই কথাটিই বলতে চেয়েছেন শিল্পীরা।

ভিডিওবার্তায় পরিচয় প্রকাশে অনিচ্ছুক নৈরাজ্যবাদী শিল্পীগোষ্ঠী ইনডিকলাইনের এক মুখপাত্র জানান, ট্রাম্প এবার ক্ষমতায় এলে পরিস্থিতি আরো খারাপ হতে পারে। আমরা খুবই বিশ্বাসী এবং আশাবাদী যে তেসরা নভেম্বরের নির্বাচনে আমরা এই অত্যাচারী শাসকের পতন দেখছি। শেষ সময়ে সবাইকে সে কথাই মনে করিয়ে দিতে চান তারা।

এদিকে, লস অ্যাঞ্জেলেসের আরেকটি সড়কের পাশে প্রতীকী আঁস্তাকুড়ের মধ্যে আবর্জনার স্তুপে বসানো হয়েছে একইরকম মূর্তি।  এর আগে ২০১৬ সালেও নিউ ইয়র্কসহ চারটি শহরে এমন উলঙ্গ মূর্তি স্থাপন করেছিলেন এই শিল্পীরা।

Check Also

দুই মাইক্রোবাসের সংঘর্ষ, সৌদিতে ঝরল ৩ বাংলাদেশির প্রাণ

যমুনা নিউজ বিডিঃ সৌদি আরবের তায়েফ তুরাবায় দুটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে তিন বাংলাদেশি নিহত হয়েছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com