Home / সারাদেশ / রাজশাহী বিভাগ / স্বাস্থ্যবিধি মেনে বসছে রাজশাহীর সিটি পশুর হাট

স্বাস্থ্যবিধি মেনে বসছে রাজশাহীর সিটি পশুর হাট

রাজশাহী প্রতিনিধি:   স্বাস্থ্যবিধি মেনে বসছে রাজশাহীর সিটি হাট। বুধবার হাটে তারা কোন ভাবেই মাস্ক ব্যাতিত কাউকে প্রবেশ করতে দিচ্ছেন না। এমনকি হাটে গরু ও মহিষ নিয়ে প্রবেশ করতে গেলেই জীবানুনাশক স্প্রে করে তাদের হাত পরিস্কার করে দিচ্ছেন হাটের স্বেচ্ছাসেবকগণ।
এছাড়াও পুলিশ ও ইজাদারের লোকজনদের গরু মহিষ বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে আহবান জানাতে দেখা যায়। সেইসাাথে পুলিশকে মাইকিং করতে দেখা যায়। এছাড়াও যাদের মাস্ক নেই তাদের মাস্ক কিনে হাটে প্রবেশ করতে বাধ্য করছেন তারা।
স্বাস্থ্যবিধি বিষয়ে হাটের ইজারাদার আতিকুর রহমান কালুর নিকট জানতে চাইলে তিনি বলেন, হাট ইজাদারদের পক্ষ থেকে কঠোর নজরদারী রাখা হচ্ছে। মাস্ক ছাড়া কাউকে হাটে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। এছাড়াও সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য হাটের মধ্যে তাদের শতাধিক স্বেচ্ছাসেবক রয়েছে। তারা এনিয়ে কাজ করছে বলে জানান তিনি। সেইসাথে হাটের প্রধান গেটের সামনে রাখা হয়েছে হাত ধোয়ার জন্য পানি ও সাবান।
এদিকে আরেক ইজাদার স্বপন বলেন, যতদনি করোনা ভাইরাস থাকবে ততািদন পর্যন্ত হাটে এই ব্যবস্থা অব্যাহত থাকবে। তিনি বলেন, এখন প্রতিহাটে প্রায় ২০০০-২৫০০ পশু আমদানী হচ্ছে। কিন্তু করোনার কারনে দুরদুরান্তের ক্রেতারা না আসায় এখনও পশুর হাট জমে উঠেনি। তবে ঈদ যত এগিয়ে আসবে ক্রয় বিক্রয় তত বৃদ্ধি পাবে বলে জানান তিনি।
ঘাটে আসা জনগণের মধ্যে সাইফুল, আপেল, ডেভিড, রুবেল ও বাবুসহ আরো অনেকে হাট কর্তৃপক্ষের এমন কর্মকা-ে অনেক খুশি। তারা নিরাপদে হাােট পশু ক্রয় বিক্রয় করকেত পারছেন বলে জানান তারা।

Check Also

অবশেষে রাজধানীতে বৃষ্টি

যমুনা নিউজ বিডিঃ ঈদের দিন থেকে কয়েক দিন ভ্যাপসা গরম ও মৃদু তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com