Breaking News
Home / সারাদেশ / বগুড়া / সোনাতলা-সারিয়াকান্দি সড়ক যোগাযোগ বন্ধ, পথচারীদের দূর্ভোগ চরমে

সোনাতলা-সারিয়াকান্দি সড়ক যোগাযোগ বন্ধ, পথচারীদের দূর্ভোগ চরমে

যমুনা নিউজ বিডিঃ বগুড়ার সোনাতলা-সারিয়াকান্দি সড়কের বুড়ামেলা নামক স্থানে সুখনদীর অব্যাহত ভাঙনে ব্রীজের দক্ষিণ পার্শ্বের এ্যাপ্রোচ ধ্বসে গিয়ে যানচলাচল বন্ধ হয়েছে। সেই সাথে পথচারীদের যাতায়াতে দূর্ভোগ চরমে উঠেছে। বগুড়া জেলার সোনাতলা-সারিয়াকান্দি সড়কের সোনাতলা উপজেলার জোড়গাছা ইউনিয়নের বুড়ামেলা নামক স্থানে সুখদহ নদীর অব্যাহত ভাঙনে উক্ত স্থানের ব্রীজের দক্ষিণ পাশের এ্যাপ্রোচের মাটি সড়ে যাওয়ায় সকল প্রকার যানচলাচল বন্ধ হয়েছে।
এতে করে ওই দুটি উপজেলার ১৯টি ইউনিয়নের প্রায় ৪ লাখ মানুষের প্রতিনিয়ত যাতায়াতের ক্ষেত্রে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। উক্ত স্থানে মেরামত না করায় পথচারীদেরকে প্রায় ৬/৭ কিলোমিটার পথ ঘুরে ঘুরে যাতায়াত করতে হচ্ছে। এতে করে একদিকে পথচারীদের সময়ের অপচয় অন্যদিকে বাড়তি অর্থ গুণতে হচ্ছে। এছাড়াও মুমুর্ষু রোগীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা বগুড়া শহরের শজিমেক হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বিড়ম্বনার স্বীকার হতে হচ্ছে। এছাড়াও প্রতিদিন ওই সড়ক দিয়ে হাজার হাজার পথচারী দেশের বিভিন্ন স্থানে যাতায়াত করেন। তাদেরকে জীবনের ঝুঁকি নিয়ে ওই পথ দিয়ে যাতায়াত করতে হচ্ছে। ওই সড়ক দিয়ে কোন রকমে সিএনজি, অটোরিকশা, ভ্যান, মোটর সাইকেল চলাচল করলেও যেকোন সময় এই ধরনের পরিবহন উল্টে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার স্বীকার হতে পারে পথচারীরা। এ বিষয়ে স্থানীয় জোড়গাছা ইউপি চেয়ারম্যান মোঃ রোস্তম আলী মন্ডল জানান, এটি একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। জরুরী ভিত্তিতে সড়কটি মেরামত করা প্রয়োজন।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলীকে অবগত করা হয়েছে। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ রাশেদ ইমরানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সংশ্লিষ্ট স্থানটি মেরামত করার জন্য এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে অবগত করা হয়েছে। তিনি অনুমোদন দিলে কাজটির প্রাক্কলন করে অর্থ বরাদ্দের জন্য সংশ্লিষ্ট দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে।

Check Also

বগুড়ায় কোল্ড ষ্টোরেজ ওনার্স এসোসিয়েশনের মতবিনিময় সভা

ষ্টাফ রিপোর্টারঃ কোল্ড ষ্টোরেজ ওনার্স এসোসিয়েশনের মত বিনিময় সভা মঙ্গলবার বগুড়া শহরের নওদাপাড়ায় হোটেল মম …

error: Content is protected !!
%d bloggers like this:

Powered by themekiller.com