Home / সারাদেশ / রংপুর বিভাগ / সুন্দরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

সুন্দরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে উৎপাদক ও ব্যবসায়ীদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কিত অধিকতর সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
শুক্রবার সকালে ভোক্তা অধিকার অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‍্যালী পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভোক্তা অধিকার সম্পর্কিত অধিকতর গুরুত্বারোপ করে সচেতনতা মূলক বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার- সোলেমান আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা- রূপালী রাণী, মেডিকেল অফিসার- ডাঃ বিশ্বেশ্বর কুমার সরকার, হোটেল ব্যবসায়ী প্রতিনিধি- আলা উদ্দিন মজুমদার, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। শেষে সংশ্লিষ্ট বিষয়ে প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৯ম শ্রেণির শিক্ষার্থী (যথাক্রমে) সুরাইয়া তাবাসসুম তুবা, সাজ্জাদুল সরকার সাকু ও আতিয়া ফাইরুজ নুশিনকে সনদপত্র, সম্মাননা ক্রেষ্ট ও নগদ টাকা প্রদান করা হয়।
উল্লেখ্য, ১৯৮৩ সালের ১৫ মার্চকে উপজীব্য করে বৈশ্বিকভাবে সোচ্চার অান্দোলনের মধ্য দিয়ে ভোক্তা সংশ্লিষ্ট সংঠনের মাধ্যমে ভোক্তাদের মৌলিক অধিকার সম্বন্ধে সচেতনতার জন্য এই দিন (১৫ই মার্চ) থেকে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হচ্ছে বলে জানা গেছে।

Check Also

শৈলকুপায় ভাইস চেয়ারম্যানের প্রার্থীর সমর্থকদের উপর হামলা, আহত ৭

যমুনা নিউজ বিডিঃ ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের উপর হামলার ঘটনা …

Powered by themekiller.com